বিভাগে মোট শনাক্ত
৯৮ হাজার ৪৫৪

স্টাফ রিপোর্টার ঃ খুলনা বিভাগের ১০ জেলায় গতকাল শুক্রবার সকাল পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৩৬ জনের মৃত্যু হয়েছে। এসময় বিভাগে সর্বোচ্চ ১০ জনের মৃত্যু হয় কুষ্টিয়া জেলায়। এ পর্যন্ত খুলনা বিভাগে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৫৯০ জন। আর বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯৮ হাজার ৪৫৪ জনের।
গতকাল সকাল পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় খুলনায় ৯ জন, ঝিনাইদহে ৬ জন, যশোরে ৫ জন, মেহেরপুরে ৪ জন, বাগেরহাট ও নড়াইলে একজন করে মারা গেছেন। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেয়া দৈনন্দিন প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
প্রাপ্ত তথ্য অনুযায়ী করোনা সংক্রমণের শুরু থেকে গতকাল সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯৮ হাজার ৪৫৪ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬ হাজার ৩৫৪ জন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৭৬ জনের। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ হাজার ৬৯০ জনের। মারা গেছেন ৬৬৬ জন এবং সুস্থ হয়েছেন ১৯ হাজার ৪২৮ জন।
বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৯ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৩২৫ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩০ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৩০ জন।
সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৯৭৯ জন এবং মারা গেছেন ৮৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৭৬০ জন।
২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৩৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৯ হাজার ৫৬৭ জন। মোট মারা গেছেন ৩৭৯ জন এবং সুস্থ হয়েছেন ১৬ হাজার ১৮৩ জন।
২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৩৬৭ জনের। মোট মারা গেছেন ৯৭ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৯৭ জন।
মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৯৯ জনের। মোট মারা গেছেন ৭৬ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২০৯ জন।
ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৯৩ জন। মোট মারা গেছেন ২২৩ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ১৯৮ জন।
২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ১১৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৬১৮ জনের। মোট মারা গেছেন ৬০৮ জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ৯৬৭ জন।
চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ৫৯ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ২৬৭ জন। মোট মারা গেছেন ১৭২ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৯৯ জন।
মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৭৬ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ১৪৯। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫৪ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৮৩ জন।