করোনা ভাইরাসের
প্রকোপ কিছুটা কম

স্টাফ রিপোর্টার ঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় খুলনা বিভাগের ১০ জেলায় সর্বমোট ৩৪ জনের মৃত্যু হয়েছে। যা আগের দিন ছিল ৪১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয় ৭৯৩ জনের। যা আগের দিন ছিল ১০১৯ জন। অর্থাৎ আগের দিনের চেয়ে গতকালকের প্রতিবেদনে বিভাগে মৃত্যু ও শনাক্ত উভয়ই কমেছে বলে দেখা যায়।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: জসিম উদ্দিন হাওলাদার বলেন, বিগত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ আটজন করে মৃত্যু হয় খুলনা ও কুষ্টিয়ায় অর্থাৎ আটজন করে। বাকিদের মধ্যে যশোরে সাতজন, ঝিনাইদহে পাঁচজন, চুয়াডাঙ্গায় দুজন, বাগেরহাট, সাতক্ষীরা, নড়াইল ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।
করোনা সংক্রমণের শুরু থেকে গতকাল সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯২ হাজার ৩৬১ জন আর আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৩৬৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৭ হাজার ৭৭১ জন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৬৬ জনের। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২৩ হাজার ৬৩১ জনের। মারা গেছেন ৬২০ জন এবং সুস্থ হয়েছেন ১৭ হাজার ৩৯ জন।
বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৯৪১ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১২২ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ২০৮ জন।
সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৬২২ জন এবং মারা গেছেন ৮৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৩৩১ জন।
২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৪২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৮ হাজার ৬৩১ জন। মোট মারা গেছেন ৩৪১ জন এবং সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮৬৩ জন।
২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ২০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৭৮ জনের। মোট মারা গেছেন ৯২ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ২৫৮ জন।
মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৫৫ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ২৮ জনের। মোট মারা গেছেন ৬৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৬৮ জন।
ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৪৮৮ জন। মোট মারা গেছেন ১৯৯ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৭২৩ জন।
২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৪৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ১৯৭ জনের। মোট মারা গেছেন ৫৪৮ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৭৫ জন।
চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৯৯৪ জন। মোট মারা গেছেন ১৫৯ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৯০৩ জন।
মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৫৫ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৩ হাজার ৭৫১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৬ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩ জন।