স্টাফ রিপোর্টার ঃ করোনাভাইরাস খুলনা বিভাগেও বেড়েছে খুলনা মেডিকেলেও বেড়েছে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের রেডজোনেও করোনা রোগী এক সময় শূন্যে নেমে এসেছিল। কিন্তু সেখানেও গতকাল রোগী ছিল চারজন। আবার খুমেক আরটি পিসিআর ল্যাবে গতকালকের শনাক্তের সংখ্যা ছিল ৭৩জন। সব মিলিয়ে মৃত্যু না বাড়লেও সারাদেশের ন্যায় খুলনায় বেড়েছে করোনা শনাক্ত।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: মো: মনজুরুল মুরশিদ বলেন, গতকাল সকাল আটটা পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় বিভাগের ১০ জেলায় মোট ২৮৭জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে খুলনার ৭২জন, বাগেরহাটের আটজন, সাতক্ষীরার ছয়জন, যশোরের ৬৬জন, নড়াইলের ১৩জন, মাগুরার ১১জন, ঝিনাইদহের ৫০ জন, কুষ্টিয়ার ৪৯জন, চুয়াডাঙ্গার আটজন ও মেহেরপুরের চারজন রয়েছেন।
বিভাগীয় স্বস্থ্য দপ্তরের সূত্র মতে, করোনা শুরুর পর থেকে গতকাল সকাল পর্যন্ত বিভাগে মোট করোনায় আক্রান্ত হন এক লাখ ১৪ হাজার ৯৯০জন আর মৃত্যুবরণ করেছেন তিন হাজার ১৯৭জন।
এদিকে, খুলনা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবেও করোনা শনাক্তের হার ও সংখ্যা বেড়েছে। গতকাল এ ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষার পর ৭৩জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে খুলনার ৬৩জন, বাগেরহাটের পাঁচজন, সাতক্ষীরার দু’জন, যশোরের একজন এবং নড়াইলের দু’জন রয়েছেন। কলেজের উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ গতকাল এ তথ্য জানান।
অপরদিকে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আওতাধীন পরিচালিত ২শ’ শয্যা বিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতালেও রোগীর সংখ্যা বেড়েছে। হাসপাতালের আরএমও ডা: সুহাস রঞ্জন হালদার বলেন, গতকাল সকাল নয়টা পর্যন্ত করোনা ইউনিটে মোট রোগী ছিলেন ১৪জন। এর মধ্যে চারজন ছিলেন রেডজোনে এবং ১০জন ছিলেন ইয়োলো জোনে। তবে আইসিইউতে কোন রোগী ছিলেন না বলেও তিনি জানান।