পশ্চিম রূপসা প্রতিনিধি ঃ র‌্যাব-৬ অভিযান চালিয়ে রূপসা ঘাট এলাকার ‘প্রিয় ফিশ ডিপো’ নামের একটি প্রতিষ্ঠান হতে ৭০ কেজি অপদ্রব্য পুশকৃত বাগদা চিংড়ি জব্দ করেছে।
এ অপরাধে সাত জনকে ভ্রাম্যমাণ আদালত প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করে। সেই সাথে জব্দকৃত মাছ নদীতে ফেলে বিনষ্ট করা হয়।
গত পরশু বৃহস্পতিবার বিকেল হতে রাত ৯ টা পর্যন্ত রূপসা ঘাটের মাইক্রোবাস স্ট্যান্ডের বিপরীতে র‌্যাব- ৬ এর একটি দল আভিযান পরিচালনা করে। এসময় ডিপোর বাইরে থেকে তালা লাগিয়ে ভিতরে বসে চিংড়িতে অপদ্রব্য পুশ করার সময় হাতেনাতে ৯ জনকে আটক করা হয়। তবে পুশকৃত অবস্থায় ৯ জন আটক হলেও আটকৃতদের মধ্যে ২ জনের বয়স ১৮ বছরের নিচে হওয়ায় ওই ২ জনকে সাধারণ ক্ষমা করে বাকি সাত জনকে এক মাস করে কারাদন্ড প্রদান করা হয়।
দন্ডপ্রাপ্তরা হলেন, বাবুল শেখ(৪৬), ইমন মোল্লা(২২),রফিকুল ইজারাদার(৩২), সেলিম(৪৫), মুনসুর শেখ(৫৫), আনন্দ গাইন (৪৮) ও টিপু সিকদার(৫৬)।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রূপসা উপজেলা নির্বাহী অফিসার রূবাইয়া তাছনিম এবং উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা বাপী কুমার দাস মোবাইল কোর্ট পরিচালনা করেন। এছাড়া রূপসা ক্যাম্প ইনচার্জ কামাল হোসেন, এ এস আই আনিচুর রহমান ও র‌্যাব সদস্যবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। পরে উপরোক্ত ৭ জনকে জেল হাজতে প্রেরণ করা হয়।