আর মাত্র কয়েকদিন পরই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আইসিসি ওয়ানডে সুপার লিগের অন্তর্ভুক্ত তিন ম্যাচের এই সিরিজ উপলক্ষে ইতিমধ্যে অনুশীলন শুরু করে দিয়েছেন টাইগাররা। আজ শুক্রবার (৭ মে) মিরপুরে অনুশীলন শেষে দলের তরুণ ও প্রতিশ্রুতিশীল অলরাউন্ডার সাইফউদ্দিন সিরিজের ব্যাপারে আশার বাণী শুনিয়েছেন। জানান, রোজা রেখে সবাই কঠোর অনুশীলন করে যাচ্ছেন। তাই দল সাম্প্রতিক ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে আসতে পারবে বলেই তিনি আশাবাদী।

সম্প্রতি নিউজিল্যান্ড সিরিজে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি স্বীকার করে সাইফউদ্দিন বলেন, নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হওয়াটা সত্যিই হতাশাজনক। এখন ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা। তাই অবশ্যই সিরিজ জয়ের চেষ্টা করবো। রোজা রেখেও আমরা অনেক কঠোর পরিশ্রম করে যাচ্ছি।

কয়েকদিন আগেই ক্যান্ডিতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুই ম্যাচের সিরিজে একটিতে ড্র ও অন্যটিতে পরাজয় বরণ করেছে তামিম-মুশফিকরা। তবে এবার প্রেক্ষাপট ভিন্ন। কারণ, এবার স্বাগতিক বাংলাদেশ এবং ফরম্যাটও আলাদা। আর ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ এখন বিশ্বের মধ্যে সমীহ জাগানিয়া দল।

এই সিরিজে ভালো করার মধ্য দিয়ে সুপার লিগে নিজেদের অবস্থান আরো দৃঢ় করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে সাইফউদ্দিন বলেন, কয়েকদিন আগে ওদের (শ্রীলঙ্কা) মাঠে টেস্ট সিরিজ হেরে এসেছি। তাই ওয়ানডে সিরিজ আমাদের জন্য বাড়তি চ্যালেঞ্জ। আইসিসি ওয়ানডে সুপার লিগে পয়েন্টের ব্যাপার আছে এবং চেষ্টা করবো সেগুলো অর্জন করার।

সিরিজ সূচি:

২৩ মে- প্রথম ওয়ানডে – মিরপুর (ডে-নাইট)

২৫ মে- দ্বিতীয় ওয়ানডে- মিরপুর (ডে-নাইট)

২৭ মে- তৃতীয় ওয়ানডে- মিরপুর (ডে-নাইট)