খুমেক হাসপাতালে একযোগে ২০জনকে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার ঃ খুলনার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: মো: মনজুরুল মুরশিদ বলেছেন, চাকরী জীবনের সফল পরিসমাপ্তিই তার সফলতার একটি অংশ। এজন্য যার যার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের মধ্যদিয়ে মানব কল্যাণে সকল স্বাস্থ্যকর্মীকে এগিয়ে আসতে হবে। যারা দীর্ঘদিন চাকরী করে অবসরে গেছেন তাদেরকেও যে কোন একটি কাজের মধ্যে থেকে সুস্থ্য রাখার চেষ্টা করতে হবে।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের অবসরগ্রহণকারী ২০জন কর্মকর্তা-কর্মকর্তাকে একযোগে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
গতকাল সোমবার দুপুরে খুমেক হাসপাতালের কনফারেন্স রুমে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
হাসপাতালের উপ-পরিচালক ডা: মো: কাইয়ুম তালুকদারের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন, খুলনা মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ।
খুমেক হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা জি, এম শাহীন আলমের পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) ডা: সুহাস রঞ্জন হালদার, অবসরগ্রণকারী প্রশাসনিক কর্মকর্তা মো: বেল্লাল হোসেন ও মো: হাফিজুর রহমান প্রমুখ।
সভায় বক্তারা বলেন, হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা দীর্ঘদিন চাকরী করে অবসরগ্রহণ করলেও ইতোপূর্বে এভাবে আনুষ্ঠানিক বিদায় জানানোর রেওয়াজ ছিল না বললেই চলে। এজন্য বর্তমান কর্তৃপক্ষ যেভাবে ২০জনকে একত্রিত করে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছেন সেটি একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। পাশাপাশি এর পর থেকে প্রতি বছরই যাতে এভাবে অবসরগ্রহণকারীদের আনুষ্ঠানিক সংবর্ধনা জানানো হয় সে ব্যবস্থার জন্য তাগিদ দেয়া হয়।
সংবর্ধনা গ্রহণকারী কর্মকর্তা-কর্মচারীরা হলেন, সহকারী পরিচালক ডা: মো: আতিয়ার রহমান, প্রশাসনিক কর্মকর্তা এস, এম ওয়াহিদুজ্জামান, মো: বেল্লাল হোসেন ও মো: হাফিজুর রহমান, প্রধান সহকারী মল্লিক আতাউর রহমান, হিসাবরক্ষক এস, এম গোলাম কিবরিয়া, ক্যাশিয়ার মো: সাখাওয়াত হোসেন মুন্সী, ওয়ার্ড বয় মো: আইয়ুব আলী, আয়া আলেয়া বেগম, নিরাপত্তা প্রহরী, মো: মিজানুর রহমান ও শেখ আ: করিম, কুক মশালচী মো: আনছার আলী, মো: অহিদ চৌধুরী ও রহিমা বেগম, মালী মো: সামছুর রহমান ও শেখ আশরাফ হোসেন, পরিচ্ছন্নতাকর্মী হাসিনা বেগম, খোদেজা খাতুন, সখিনা খাতুন ও রিজিয়া খাতুন।
সভায় করোনা মহামারীর মধ্যেও চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা যেভাবে রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন সেটি অব্যাহত রাখার মধ্যদিয়ে আরও দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানানো হয়। সেই সাথে সরকারঘোষিত সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দেয়া হয়।
উল্লেখ্য, খুমেক হাসপাতালের পরিচালক ডা: মো: রবিউল হাসানের গতকালই করোনা শনাক্ত হওয়ায় তিনি ওই অনুষ্ঠানে থাকতে পারেননি।