উন্নয়ন সহযোগী সংস্থা ও কেসিসি কর্মকর্তাদের মধ্যে সভায় মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, আগামী দিনের খুলনা হবে বাংলাদেশের স্বাস্থ্যকর ও আধুনিক শহর। এ লক্ষ্য পূরণে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে এবং নতুন নতুন প্রকল্পও গ্রহণ করা হচ্ছে। নগরবাসীর জন্য এই শহরে সকল প্রকার নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে উল্লেখ করে তিনি বলেন, নগরজুড়ে উন্নয়নের কর্মযজ্ঞ চলছে। চলমান প্রকল্পসমূহের প্রতিটি কাজ টেকসই করতে তিনি প্রকৌশলী ও কনসালট্যান্ট সংস্থার কর্মকর্তাদের আরো নিবেদিত হয়ে কাজ করার আহবান জানান।
সিটি মেয়র গতকাল বুধবার সকালে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে উন্নয়ন সহযোগী সংস্থা ‘সোনার বাংলা এমব্যাঙ্কমেন্ট প্রজেক্ট লিমিটেড’ এর প্রতিনিধি ও কেসিসি কর্মকর্তাদের মধ্যে অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তৃতায় এ কথা বলেন। বৈদেশিক অর্থ সহায়তায় উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নকল্পে এ সভার আয়োজন করা হয়। উন্নয়নের অংশীদার হিসেবে দাতা সংস্থা ও সহযোগী সংস্থা এগিয়ে আসলে আমাদের লক্ষ্য পূরণ আরো ত্বরান্বিত হবে বলে সিটি মেয়র উল্লেখ করেন।
সভায় কেসিসি’র পক্ষ থেকে খুলনা শহর রক্ষা বাঁধ, আধুনিক হাসপাতাল, আবাসন চাহিদা পূরণে বহুতল বিশিষ্ট ভবন, কারিগরি শিক্ষায়তন ও বিমান বন্দর নির্মাণসহ ড্রেনেজ সিস্টেম আধুনিকায়ন, এবং পর্যটন শিল্প গড়ে তোলার জন্য প্রকল্প গ্রহণের ওপর সভায় গুরুত্বারোপ করা হয়। কেসিসি কর্তৃক প্রস্তাবিত প্রকল্পে অর্থায়ন করার বিষয়ে সংস্থার পক্ষ থেকে সভায় প্রাথমিক সম্মতি জানানো হয়।
কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, আর্কিটেক্ট রেজবিনা খানম, সোনার বাংলা এমব্যাঙ্কমেন্ট প্রজেক্ট লিমিটেড-এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ মায়নুল হক খান, পরিচালক (সিকিউরিটি ও ম্যানপাওয়ার) মেজর (অবঃ) মোসলেহ, কেসিসি’র সাবেক কাউন্সিলর ফিরোজা খানম, ব্যবস্থাপনা পরিচালক (ল্যান্ড ডেভেলপার) মোঃ মামুনুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা মোঃ শাহীনুর হক খান প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।-খবরঃ বিজ্ঞপ্তির।