স্টাফ রিপোর্টার ঃ খুলনার চারটি হাসপাতালে বিগত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে দেয়া সংশ্লিষ্ট হাসপাতালগুলোর দৈনন্দিন প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া যায়। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সাতজন, জেনারেল হাসপাতালে একজন, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে দু’জন এবং গাজী মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচজনের মৃত্যু হয় বলে দেখা যায়।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ২শ’ শয্যা বিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতালের মুখপাত্র ডা: সুহাস রঞ্জন হালদার বলেন, সেখানে গত ২৪ ঘণ্টায় সাতজনের মৃত্যু হয়েছে। এরা হলেন, নগরীর সোনাডাঙ্গার আব্দুল খালেক (৯০), খালিশপুরের ইরিন সুলতানা (৩৩), আবুল হোসেন চৌধুরী (৬৬), দৌলতপুরের মো. আলী আকবার (৬৫), নিরালা এলাকার আব্দুল হাই (৭৫), বটিয়াঘাটার আইয়ুব আলী (৫৫) ও পিরোজপুরের মঠবাড়িয়ার মোশাররফ হোসেন (৯৫)।
তার দেয়া তথ্য মতে, গতকাল সকাল পর্যন্ত ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন, ১২৬ জন। তাদের মধ্যে রেড জোনে ৪৬ জন, ইয়ালো জোনে ৪৮ জন, আইসিইউতে ১৯ জন এবং এইচডিইউতে ১৩ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৬ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ জন।
খুলনা জেনারেল হাসপাতালের মুখপাত্র ডা: কাজী আবু রাশেদ বলেন, গত ২৪ ঘণ্টায় ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় খুলনার ডুমুরিয়ার আসমা বেগম (৪০) নামের এক রোগীর। তিনি বলেন, ৮০ বেডের ওই হাসপাতালে গতকাল সকাল পর্যন্ত চিকিৎসাধীন ছিলেন ৪০ জন। এর মধ্যে ২০ জন পুরুষ ও ২০ জন মহিলা। গত ২৪ ঘণ্টায় সেখানে ভর্তি হন ৯ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফেরেন ৮ জন।
খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা: প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় দু’জনের মৃত্যু হয়েছে। এরা হলেন নগরীর ডালমিল মোড়ের রোকেয়া বেগম (৬০) ও বটিয়াঘাটার আলেয়া বেগম (৫৫)। গতকাল সকাল পর্যন্ত ওই হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৪২ জন। তাদের মধ্যে আইসিইউতে ছিলেন ১০ জন। গত ২৪ ঘণ্টায় ৭ জন রোগী ভর্তি হন আর সুস্থ হয়ে বাড়ি ফেরেন তিন জন।
গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা: গাজী মিজানুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় পাঁচজনের মৃত্যু হয়। এরা হলেন, নগরীর পূর্ব বানিয়াখামার এলাকার মো: মকবুল হোসেন খান (৬৫), দক্ষিণ টুটপাড়া রেজিনা ফাতিমা (২৮), চুয়াডাঙ্গার আলমডাঙ্গা গোকুলখালীর রহিমা খাতুন (৫৫), যশোর কারবালা বামনপাড়া রোডের মর্জিনা রহমান (৫৪) ও যশোর ঝিকরগাছার গদখালির মিসেস বারিছুন্নেসা (৬০)। তিনি বলেন, গতকাল সকাল পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ১৫০ বেডের বিপরীতে ভর্তি ছিলেন ৭৫ জন। ২৪ ঘন্টায় ভর্তি হন ১৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফেরেন ১২ জন। আইসিইউতে ছিলেন ৮ জন ও এইচডিইউতে ৯ জন।
খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় কোনো রোগীর মৃত্যু হয়নি। বলে হাসপাতালের ম্যানেজার এডমিন ও এইচআর মো: হামিদুল ইসলাম খান জানিয়েছেন। তিনি বলেন, ৯০ বেডের করোনা ইউনিটে গতকাল সকাল পর্যন্ত ভর্তি ছিলেন ৬১ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হন ৫ জন আর সুস্থ হয়ে বাড়ি ফেরেন ৯ জন। আইসিইউতে ভর্তি ছিলেন ১০ জন এবং এইচডিইউতে ৩ জন।