* ঢাকায় আনুষ্ঠানিক যোগদান, আগামী সপ্তাহে খুলনায়

স্টাফ রিপোর্টার ঃ ওয়েষ্ট জোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করলেন প্রকৌশলী মো: আজহারুল ইসলাম। গতকাল মঙ্গলবার ওজোপাডিকোর ঢাকা অফিসে আনুষ্ঠানিকভাবে তিনি যোগদান করেন। কোম্পানীর চেয়ারম্যান সেলিম আবেদের কাছে তিনি যোগদানপত্র দেন। একইসাথে ওজোপাডিকোর ঢাকা অফিসেই গতকাল কোম্পানীর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক রতন কুমার দেবনাথ নতুন ব্যবস্থাপনা পরিচালকের কাছে দায়িত্ব হস্তান্তর করেন।
গত ২ মে ওজোপাডিকোর তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো: শফিক উদ্দিন কোম্পানী থেকে বিদায় নেন। এরপর দু’দফায় নিয়োগ প্রক্রিয়া শেষ করে গত বৃহস্পতিবার কোম্পানীর পক্ষ থেকে নতুন নিয়োগপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালককে নিয়োগপত্র দেয়া হয়। এর আগে গত ৮ সেপ্টেম্বর বিদ্যুৎ, জ¦ালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের উপসচিব এইচ.এম. নূরুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে তাকে নিয়োগের সুপারিশ করা হয়। ওই পত্রে বলা হয়, ওজোপাডিকোর পরিচালনা পর্ষদের ২১৮তম বোর্ড সভার সুপারিশের আলোকে মো: আজহারুল ইসলামকে ওজোপাডিকো লি:-এর চাকরি বিধি মোতাবেক কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক পদে যোগদানের তারিখ হতে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগের পরামর্শ প্রদান করা হলো।
কোম্পানীর নির্বাহী পরিচালক(অর্থ) রতন কুমার দেবনাথ বলেন, গতকাল সকালে তিনি নতুন ব্যবস্থাপনা পরিচালকের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। নতুন এমডি আগামী সপ্তাহে খুলনা অফিসে এসে কার্যক্রম শুরু করতে পারেন বলেও তিনি জানান।
উল্লেখ্য, পাবনার সাথিয়ায় জন্মগ্রহণকারী মো: আজহারুল ইসলাম সহকারী প্রকৌশলী হিসেবে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড-বিউবোতে কর্মজীবন শুরু করেন। পরে পদোন্নতি পেয়ে সর্বশেষ সদস্য(পরিকল্পনা ও উন্নয়ন) অবস্থায় গত বছর(২০২০) জানুয়ারি মাসে অবসরগ্রহণ করেন। বিউবো থেকে অবসর গ্রহণের ছয়মাস পর কোল পাওয়ার জেনারেশন কোম্পানীতে যোগদান করেন। সেখানে তিনি নির্বাহী পরিচালক(পিএন্ডডি) হিসেবে কর্মরত ছিলেন। দু’বছরের চুক্তিতে ওই কোম্পানীতে থাকাবস্থায়ই ওজোপাডিকোর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পান।