গতকাল ২৬ শে জানুয়ারী মঙ্গলবার সকাল ১০টায় কালিগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে পল্লী কমর্-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ), ফরেন কমনওয়েলথ এন্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও – ভূতপূর্ব ডিএফআইডি) এবং ইউরোপিয় ইউনিয়ন (ই্ইউ) এর যৌথ অর্থায়নে উন্নয়ন সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন পাথওয়েজ টু প্রোসপারিটি ফর এক্সট্রিমলি পুওর পিপল (পিপিইপিপি) প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার জনাব খন্দকার রবিউল ইসলাম এর সভাপতিত্ত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জনাব এস এম মোস্তাফিজুর রহমান। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের সকল বিভাগের কর্মকর্তাবৃন্দ, নওয়াবেকী গনফোরাম সংস্থার পরিচালক (মাইক্রোক্রেডিট), শিক্ষক, সাংবাদিক, ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধি, বেসরকারী সেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধি ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

সভার শুরুতে উন্নয়ন সংস্থার সংক্ষিপ্ত পরিচিতি এবং প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যাবলী সম্পর্কে বক্তব্য দেন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জনাব এস এম মোস্তাফিজুর রহমান। তিনি বলেন সামাজিক উদ্ভুদ্ধকরণ, পুষ্টি নিশ্চিতকরণ এবং আয়বৃদ্ধিমূলক কর্মকান্ড সৃষ্টি – প্রকল্পের এ তিনটি মূল কম্পোনেন্ট এর মাধ্যমে প্রকল্প কার্যক্রম বাস্তবায়নের ফলে প্রকল্প এলাকার অতিদরিদ্র জনগোষ্ঠীর জীবনমানের উন্নয়ন ঘটবে। প্রকল্পের কার্যক্রমের সুষ্ঠু বাস্তবায়ন ও তত্ত্বাবধানে সভায় অংশগ্রহণকারী সকলের নিকট নিজ নিজ অবস্থান হতে সহায়তা ও সহযোগীতা কামনা করেন।

সাতক্ষীরা জেলার অবহেলিত জনপদে অসহায় মানুষের জীবনমান উন্নয়নে উন্নয়ন সংস্থার এ কার্যক্রমকে স্বাগত জানিয়ে প্রকল্পের সকল কাজে সহায়তা প্রদানের আশ^াস দেন উপজেলা নির্বাহী অফিসার জনাব খন্দকার রবিউল ইসলাম। সরকারের পাশাপাশি দেশের উন্নয়ন ও দরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে বেসরকারী সংস্থার এ ধরনের উদ্যোগ ও কর্মসূচি গ্রহণের জন্য উন্নয়ন সংস্থাকে ধন্যবাদ জানান। তিনি প্রকল্পের সকল কাজে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য উপজেলা পরিষদের সকল কর্মকর্তাদের পরামর্শ দেন।-খবরঃ বিজ্ঞপ্তির।