২০১৯ সালে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের যে দুই মসজিদে ভয়াবহ হামলা হয়েছিলো, সে দুটি মসজিদে আবারও হামলার হুমকি দেওয়া হয়েছে। নিউজিল্যান্ড পুলিশ এ তথ্য জানিয়েছে। ইতোমধ্যে দুইজনকে গ্রেফতার করেছে তারা। এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান।

নিউজিল্যান্ড পুলিশ জানিয়েছে, অনলাইনে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলার হুমকি আসার পর দুইজনকে গ্রেফতার করা হয়েছে। তবে তাদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

দ্য গার্ডিয়ান জানায়, গত সপ্তাহে ক্রাইস্টচার্চের আল নূর মসজিদ ও লিনউড ইসলামিক সেন্টার নামের ওই দুটি মসজিদে ফের হামলার হুমকি দেওয়া হয়।

সেইবার ব্রেন্টন ট্যারেন্ট নামের এক অস্ট্রেলিয়ান শ্বেতাঙ্গ যুবক দুই বছর আগে মসজিদ দুটিতে হামলা চালিয়েছিলো। গত আগস্টে তাকে প্যারোলহীন যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এই ধরনের সাজা নিউজিল্যান্ডের ইতিহাসে আগে কাউকে দেওয়া হয়নি।

এদিকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল বর্তমানে নিউজিল্যান্ড সফরে। টাইগাররা এখন আছে ক্রাইস্টচার্চে। কিউইদের সঙ্গে সিরিজে তিনটি ওয়ানডে ও তিনটি ট-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা।

২০১৯ সালের ক্রাইস্টচার্চে দুই মসজিদে সেই সন্ত্রাসী হামলার পর এটি হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম নিউজিল্যান্ড সফর। ওই হামলার সময় বাংলাদেশ দল একটি মসজিদের কাছাকাছি থাকলেও তারা নিরাপদে সরে আসতে সক্ষম হয়।