ডা: মন্দিরার সহপাঠীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার ঃ নগরীর সোনাডাঙ্গাস্থ গাজী মেডিকেল কলেজের শিক্ষার্থী এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবিশ চিকিৎসক ডা: মন্দিরা মজুমদারের আত্মহত্যার প্ররোচনাকারী খুমেক হাসপাতালের আরএমও ডা: সুহাস রঞ্জন হালদারকে ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন ডা: মন্দিরার সহপাঠি, সহকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা।
গাজী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে সোমবার সকালে অনুষ্ঠিত এক মানব বন্ধন থেকে এমন দাবি জানানো হয়। একইসাথে ৭২ ঘন্টার মধ্যে ডা: সুহাসকে গ্রেফতার না করা হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণারও হুমকি দেয়া হয়।
মানব বন্ধনে বক্তৃতা করেন, গাজী মেডিকেল কলেজ ও হাসপাতালের নবজাতক ও শিশু বিভাগের বিভাগীয় প্রধান ডা: বরকত আলী, কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক ডা. শেখ আবু রায়হান নিবিড়, সহকারী রেজিষ্ট্রার ডা. নাজমুস সাকিব, ইন্টার্নী চিকিৎসক পরিষদের সভাপতি ডা: তমজিৎ বিশ^াস, সাধারণ সম্পাদক ডা: প্রনব ঢালী প্রমুখ।
উল্লেখ্য, গত ২৮ এপ্রিল নগরীর সোনাডাঙ্গাস্থ সাত্তার বিশ^াস সড়কের নিজ বাসায় ফ্যানের হুকের সাথে ওড়না পেচিয়ে আত্মহত্যা করেন ডা: মন্দিরা মজুমদার। এ ঘটনার জন্য খুমেক হাসপাতালের আরএমও ডা: সুহাস রঞ্জন হালদারকে দায়ী করা হয়। বলা হয়, ডা: সুহাস বিয়ের প্রলোভন দেখিয়ে ডা: মন্দিরার সাথে একাধিকবার রাতযাপন করেছেন। এতে তিনি গর্ভবর্তী হলেও তার ভ্রুণ নষ্ট করা হয়। একইসাথে ডা: সুহাস ডা: মন্দিরা ও তার পরিবারের সদস্যদের হুমকি দেন। এমন অভিযোগ এনে ডা: সুহাসকে প্রধান আসামী ও তার বোন সিথি মনি হালদারকে ২ নম্বর আসামী করে নিহত ডা: মন্দিরার পিতা প্রদীপ মজুমদার ওইদিন রাতেই কেএমপির সোনাডাঙ্গা মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার পর সম্প্রতি ২ নম্বর আসামীকে পুলিশ গ্রেফতার করলেও ডা: সুহাস রয়েছেন পলাতক।