স্টাফ রিপোর্টার ঃ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক হলেন ঝিনাইদহ ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজির অধ্যক্ষ ডা: মো: রবিউল হাসান। গত মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে এ পদায়ন দেয়া হয়। আগামী বুধবার তিনি যোগদান করবেন বলে পূর্বাঞ্চলকে জানিয়েছেন।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব(পার-২) বেগম জাকিয়া পারভীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকার মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরে ওএসডি এবং সংযুক্তিতে ঝিনাইদহ ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজির অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালনকারী ডা: মো: রবিউল হাসানকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক হিসেবে পদায়ন করা হলো। একই সাথে ঝিনাইদহ আইএচটিতে পদায়ন করা হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরে ওএসডি থাকা ডা: কাজী শামীম হোসেনকে। একই আদেশে চট্টগ্রাম মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ডা: মোহাম্মদ এহছানুল হককে ঢাকাস্থ ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টারের পরিচালক করা হয়। প্রজ্ঞাপনে বদলী/পদায়নকৃত কর্মকর্তাদের পাঁচ কর্মদিবসের মধ্যে যোগদানের জন্য বলা হয়েছে।
খুমেক হাসপাতালের পরিচালক পদে পদায়ন পাওয়া ডা: মো: রবিউল হাসান বলেন, অর্ডারটা তিনি গত বুধবার পেয়েছেন। আগামী বুধবার তিনি যোগদান করতে পারেন বলে আশা করছেন।
উল্লেখ্য, ডা: রবিউল হাসান এর আগে গোপালগঞ্জের সিভিল সার্জন হিসেবে দায়িত্ব পালন করেন। তার নিজ জেলা ঝিনাইদহ। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক পদ সৃষ্টির পর তিনি হচ্ছেন তৃতীয় পরিচালক। এর আগে প্রথম পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন ডা: এটিএম মঞ্জুর মোর্শেদ এবং তারপর ছিলেন ডা: মুন্সী মো: রেজা সেকেন্দার। অবশ্য ডা: মোর্শেদ দ্বিতীয় বারের মতো পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে অবসর গ্রহণ করেন। সে অনুযায়ী ডা: রবিউল হাসান পদের দিক দিয়ে ৪র্থ হলেও ব্যক্তি হিসেবে তৃতীয় পরিচালক। তবে বর্তমানে ভারপ্রাপ্ত পরিচালকের দায়িত্ব পালন করছেন হাসপাতালের উপ-পরিচালক ডা: বিধান চন্দ্র ঘোষ।