স্টাফ রিপোর্টার ঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনার তিন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আট জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আওতাধীন পরিচালিত ২শ’ শয্যা বিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতালে পাঁচজন, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে দু’জন এবং গাজী মেডিকেল কলেজ হাসপাতালে একজনের মৃত্যু হয়।
খুমেক করোনা হাসপাতালের মুখপাত্র ডা: সুহাস রঞ্জন হালদার জানান, সেখানে গত ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু হয়। তারা হলেন, নগরীর সোনাডাঙ্গা এলাকার নাসির উদ্দিন (৮৭), সদর থানা এলাকার নূর জাহান (৭৮), শামসুর রহমান (৫৫), যশোর কোতোয়ালি এলাকার রূপা (৩১) ও অভয়নগরের রহমত আলী (৬৫)।
শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ চন্দ্র দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দু’জনের মৃত্যু হয়। তারা হলেন, খুলনার দাকোপের আমতলার পরিতোন্নেছা (৭০) ও গোপালগঞ্জের ফরিদ আহমেদ (৫৮)।
গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. গাজী মিজানুর রহমান জানান, গতকাল সকাল পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে বাগেরহাটের ফকিরহাটের দেলোয়ার হোসেন (৫২) নামে একজনের মৃত্যু হয়েছে।
অবশ্য তিন হাসপাতালে আটজনের মৃত্যু হলেও খুলনার অপর দু’টি হাসপাতালে করোনায় বিগত ২৪ ঘন্টায় কারও মৃত্যু হয়নি বলে সেখানকার মুখপাত্ররা জানিয়েছেন।
খুলনা জেনারেল হাসপাতালের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে কোনো রোগীর মৃত্যু হয়নি। গতকাল সকাল পর্যন্ত সেখানে চিকিৎসাধীন ছিলেন ২৮ জন। এর মধ্যে ১০ জন পুরুষ আর ১৮ জন নারী। ওই হাসপাতাল থেকে গত ২৪ ঘণ্টায় ভর্তি হন সাতজন, আর সুস্থ হয়ে বাড়ি ফেরেন আটজন।
খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের ম্যানেজার এডমিন ও এইচআর মো: হামিদুল ইসলাম খান জানান, ওই হাসপাতালের করোনা ইউনিটে গতকাল সকাল পর্যন্ত ৬৯ জন ভর্তি ছিলেন। ওই সময় পর্যন্ত আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন ১০ জন এবং এইচডিইউতে দু’জন ছিলেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হন ১১ জন আর সুস্থ হয়ে বাড়ি ফেরেন সাতজন।
তার দেয়া তথ্য মতে, গতকাল সকাল পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন ৫১ জন। আইসিইউতে ছিলেন ছয়জন এবং এইচডিইউতে ছিলেন তিনজন। গত ২৪ ঘন্টায় সেখানে নতুন করে ভর্তি হন চারজন আর সুস্থ হয়ে বাড়ি ফেরেন ১০ জন।