স্টাফ রিপোর্টার ঃ খুলনার তিন হাসপাতালে বিগত ২৪ ঘন্টায় করোনায় নয়জনের মৃত্যু হয়েছে। শুধুমাত্র শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে বিগত ২৪ ঘন্টায় কোন মৃত্যু না হলেও অন্য তিনটিতে নয় জনের মৃত্যু হয় বলে সংশ্লিষ্ট হাসপাতাল সূত্রে জানা গেছে।
এদিকে, খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের সূত্র মতে, বিগত ২৪ ঘন্টায় ৩৬জনের মৃত্যু হয়েছে। আর ওই সময়ে শনাক্ত হয়েছে এক হাজার ৬২১জনের। এ নিয়ে বিভাগে গতকাল সকাল পর্যন্ত সর্বমোট এক হাজার ৭২৫ জনের মৃত্যু ও ৭৬ হাজার ৪০১ জনের করোনা শনাক্ত হয়েছে।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা: সুহাস রঞ্জন হালদার বলেন, বিগত ২৪ ঘন্টায় সেখানে চিকিৎসাধীন অবস্থায় দু’জনের মৃত্যু হয়। এরা হলেন, রূপসার মাহবুব রসুল(৮০) ও নোয়ারা বেগম(৬০)।
খুলনা জেনারেল হাসপাতালের মুখপাত্র ডা: কাজী আবু রাশেদ বলেন, সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিগত ২৪ ঘন্টায় চারজনের মৃত্যু হয়। এরা হলেন, বাগেরহাটের মোল্লাহাটের তরিকুল ইসলাম(৭২), খুলনার রূপসার শেখ ওলিয়ার রহমান(৭৫), বাগেরহাটের মোড়েলগঞ্জের মোকসেদ হাওলাদার(৫০) এবং আবু বাকের মিয়া(৭৬)।
বেসরকারি প্রতিষ্ঠান গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা: গাজী মিজানুর রহমান বলেন, সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকাল পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় তিনজনের মৃত্যু হয়। এরা হলেন, বাগেরহাটের বারুইপাড়ার ফাতেমা বেগম(৭০), খুলনার নিরালার মো: নজরুল ইসলাম(৬১) ও বাগেরহাট সদরের শংকর বিশ^াস(২৬)।
খুমেক ল্যাবে ১৩৫জনের করোনা শনাক্ত ঃ খুলনা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে গতকাল বুধবার ২৮২টি নমুনা পরীক্ষার পর ১৩৫জনের করোনা শনাক্ত হয় বলে কলেজের উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ জানান।
এদের মধ্যে খুলনার ১১৩জন, বাগেরহাটের ১১জন, যশোরের একজন, পিরোজপুরের একজন, গোপালগঞ্জের চারজন, ঝিনাইদহের চারজন এবং মাগুরার একজন।