করোনা পরিস্থিতি

স্টাফ রিপোর্টার ঃ খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৭৮৬ জনের।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের দৈনন্দিন করোনা বিষয়ক প্রতিবেদনে উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয় কুষ্টিয়ায়। বাকিদের মধ্যে যশোরে ৮ জন, নড়াইলে ৪ জন, মেহেরপুরে ও ঝিনাইদহে ২ জন করে এবং খুলনা ও বাগেরহাটে একজন করে মারা গেছেন। অবশ্য খুলনায়ও বিগত চার মাসের মধ্যে বিগত ২৪ ঘন্টার শনাক্ত ছিল সর্বনি¤œ অর্থাৎ একজন।
করোনা সংক্রমণের শুরু থেকে গতকাল সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে এক লাখ দু’হাজার ৫৮৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন দু’হাজার ৭৫৩ জন। আর সুস্থ হয়েছেন ৮৩ হাজার ৬০৯ জন।
বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৬৩২ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৪ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ১৯৫ জন।
সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ২৬৩ জনের এবং মারা গেছেন ৮৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ হাজার ১০৯ জন।
২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১১২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২০ হাজার ২২৪ জন। মোট মারা গেছেন ৪১৬ জন এবং সুস্থ হয়েছেন ১৭ হাজার ৯৯৩ জন।
২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৪১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৫২৮ জনের। মোট মারা গেছেন ১০৪ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৬২৯ জন।
মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৩৮ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৬৮২ জনের। মোট মারা গেছেন ৭৯ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৪০৮ জন।
ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৩৮০ জনের। মোট মারা গেছেন ২৩৭ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৬৫৮ জন।
২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৯২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৫৮৬ জনের। মোট মারা গেছেন ৬৫৯ জন এবং সুস্থ হয়েছেন ১৩ হাজার ৬৮ জন।
চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ১৪ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৪২৯ জনের। মোট মারা গেছেন ১৮০ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৯০৯ জন।
মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৩৪ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৩৬২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬৫ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৬৮৬ জন।
খুলনায় মৃত্যু একজন ঃ বিগত চার মাস পর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনায় একদিনে সর্বনিম্ন অর্থাৎ একজনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই রোগীর মৃত্যু হয় বলে হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা: সুহাস রঞ্জন হালদার জানিয়েছেন। মৃত রোগীর নাম অন্তরা খাতুন(২২) এবং তিনি নড়াইল জেলার লোহাগড়ার কালনা এলাকার বাসিন্দা। গত ১০ আগষ্ট তাকে খুমেক করোনা ইউনিটে ভর্তির পর ১১ আগষ্ট রাত পৌনে আটটায় মৃত্যু হয়। অর্থাৎ খুলনায় জেলায় গতকাল সকাল পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় করোনায় কোন রোগীর মৃত্যু হয়নি। করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর গত পয়লা ১ এপ্রিল খুলনায় একজনের মৃত্যু হয়েছিল।