স্টাফ রিপোর্টার ঃ বিভাগের মধ্যে শুধুমাত্র খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে বিগত ২৪ ঘন্টায় করোনায় দু’জনের মৃত্যু হয়েছে। এসময় বিভাগে করোনা শনাক্ত হয়েছে ১০ জনের।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: জসিম উদ্দিন হাওলাদার এ তথ্য জানান। তিনি বলেন, এ নিয়ে বিভাগে করোনায় এ পর্যন্ত মোট মৃত্যু হলো তিন হাজার ১৫৮জনের আর শনাক্ত হয় এক লাখ ১২ হাজার ৫৭৭ জনের। গত ২৪ ঘন্টায় যে ১০ জনের করোনা শনাক্ত হয় তাদের মধ্যে খুলনায় একজন, সাতক্ষীরায় দু’জন, যশোরে পাঁচজন এবং ঝিনাইদহে দু’জন রয়েছেন।
খুমেক হাসপাতালে দু’জনের মৃত্যু ঃ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আওতাধীন ২শ’ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড করোনা হাসপাতালে গতকাল সকালে দু’জনের মৃত্যু হয়। এর মধ্যে গতকাল সকাল আটটা ১০ মিনিটে মৃত্যু হয় খুলনার লবণচরা থানাধীন দুর্গাপুরের ফুলঝুড়ি খাতুন(৫০) এবং আটটা ২৫ মিনিটে মৃত্যু হয় রূপসা উপজেলার ছোট বাহিরদিয়া এলাকার শেখ ওয়াজেদ আলী(৬৭)। হাসপাতালের মুখপাত্র ডা: সুহাস রঞ্জন হালদার বলেন, করোনায় একই দিনে ১৫ মিনিটের ব্যবধানে মৃত্যুবরণকারী দু’জনের মধ্যে লবণচরার ফুলঝুড়ি খাতুনকে গত ১০ অক্টোবর এবং রূপসার শেখ ওয়াজেদ আলীকে ১৩ অক্টোবর ভর্তি করা হয়েছিল।
খুমেক ল্যাবে ২জনের শনাক্ত ঃ খুলনা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে গতকাল রোববার ২৩৪টি নমুনা পরীক্ষার পর দু’জনের করোনা শনাক্ত হয় বলে কলেজের উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ জানিয়েছেন। দু’জনের মধ্যে একজন খুলনার এবং একজন সাতক্ষীরার। অর্থাৎ গতকালকের খুমেক ল্যাবের শনাক্তের হার এক শতাংশেরও নিচে।