স্টাফ রিপোর্টার ঃ খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে এ যাবতকালের মধ্যে সবচেয়ে বেশি করোনারোগী শনাক্ত হয়েছে গতকাল বুধবার। গতকাল ৩৭৪টি নমুনা পরীক্ষার পর নতুন করে ১৬২জনের করোনা শনাক্ত হয়। এছাড়া আরও ১০ জনের পুন:সনাক্ত হওয়ায় সর্বমোট পজেটিভের সংখ্যা ছিল ১৭২জন। নতুন করে শনাক্ত হওয়াদের মধ্যে খুলনার ১৫৬জন, বাগেরহাটের চারজন, যশোরের একজন এবং নড়াইলের একজন রয়েছেন। এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ।
এদিকে, খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত থেকে গতকাল বুধবার পর্যন্ত আরও চারজনের মৃত্যু হয়েছে।
হাসপাতালের মুখপাত্র ডা. শেখ ফরিদ উদ্দিন আহমেদ জানান, নগরীর দৌলতপুর থানার পাবলা কবীর বটতলা এলাকার করোনা রোগী নেসার উদ্দিন (৫৬) কে গত ২০ জুন করোনা হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় তার মৃত্যু হয়।
এছাড়া নগরীর টুটপাড়া দিলখোলা রোডের ঠিকাদার মোঃ ওমর ফারুককেও (৫৪) ২০ জুন করোনা হাসপাতালে ভর্তি করা হলে গতকাল বেলা ১১টায় তার মৃত্যু হয়।
ডা: ফরিদ উদ্দিন বলেন, এর আগে মঙ্গলবার রাত সাড়ে ৮টায় বাগেরহাটের ফকিরহাটের ডা. উপেন্দ্রনাথ পাল (৭৫) এবং বুধবার সকাল সাড়ে ৬টায় নগরীর শেখপাড়া এলাকার জালাল উদ্দিন (৭২) নামে ২ জন রোগীর মৃত্যু হয়। এ নিয়ে খুলনায় করোনা আক্রান্ত ১৮ জনের মৃত্যু হলো।
এদিকে, গতকাল বুধবার দুপুরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় নগরীর খালিশপুর এলাকার সফুরা বেগম(৫০) নামের এক রোগীর মৃত্যু হয়েছে। তিনি গতকাল দুপুরে শাসকষ্ট নিয়ে ভর্তি হন।