স্টাফ রিপোর্টার ঃ করোনাভাইরাসের টিকা প্রদানের জন্য খুলনা মহানগরীসহ জেলার নয়টি উপজেলা থেকে বিস্তারিত তথ্য সংগ্রহ আগামীকাল শনিবার থেকে শুরু হচ্ছে। সিটি কর্পোরেশন ও উপজেলা পর্যায়েও ২/১দিনের মধ্যে মিটিং করে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে। জেলা পর্যায়ে করোনাভাইরাস প্রতিরোধ বিষয়ক কমিটির সভা থেকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভা থেকে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডা: নিয়াজ মোহাম্মদ জানিয়েছেন। সভায় সভাপতিত্ব করেন, কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।
সিভিল সার্জন বলেন, স্বাস্থ্যকর্মী, পুলিশ ও সিভিল প্রশাসন, গণমাধ্যমকর্মীসহ অন্তত: ১৬টি ক্যাটাগরীতে প্রাথমিক পর্যায়ে ভ্যাকসিন দেয়া হবে। এজন্য গত নভেম্বর মাসেই তথ্য সংগ্রহ করে স্বাস্থ্য অধিদপ্তরে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ৯৭ হাজার টিকা প্রদান করা হবে বলেও চাহিদাপত্র দেয়া হয়েছে। এখন প্রতিটি সদস্যের নাম, এনআইডি নম্বরসহ বিস্তারিত তথ্য দিয়ে ফরম পূরণ করতে বলা হচ্ছে। যেগুলো সংগ্রহ করতে হয়ত সপ্তাহখানেক সময় লাগবে। এরপরই আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে ভ্যাকসিন দেয়া হতে পারে বলে আশা করা হচ্ছে।