স্টেশন মাস্টারের জিডি

স্টাফ রিপোর্টার: খুলনা রেলের টিকিট কলোবাজারে বিক্রির অভিযোগে ৫ কর্মকর্তার বিরুদ্ধে জিডি করেছেন স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার। এছাড়াও এর সাথে আরও ৪/৫ জন বহিরাগত জড়িত বলেও জিডিতে উল্লেখ করেছেন তিনি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন তিনি।
খুলনা জিআরপি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবির আহমেদ বলেন, খুলনা রেলওয়ে স্টেশন মাস্টার থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন ১৬ মে। সেখানে তিনি রেলের ৫ জন স্টাফের বিরুদ্ধে টিকিট কালোবাজারীর অভিযোগ তুলেছেন। তারা হলেন বায়তুল ইসলাম, আইডব্লিউ অফিস স্টাফ মোঃ জাফর মিয়া ও তোতা মিয়া, সহকারি স্টেশন মাস্টার মো: আশিক আহমেদ ও মোঃ জাকির হোসেন। এরা বিভিন্ন সময়ে একাধিক রাজনৈতিক নেতার নামে টিকিট নিয়ে কালাবাজারে বিক্রি করেন। অভিযোগের বিষয়টি আদালতের নির্দেশনা সাপেক্ষে তদন্ত করা হবে। ইতোমধ্যে আদালতের অনুমতি চাওয়া হয়েছে। তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
জিডিতে উল্লেখ করা হয়-রেলের ৫ জন কর্মকর্তাসহ বহিরাগত আরও ৪/৫ জন অজ্ঞাত ব্যক্তি সরাসরি টিকিট কালোবাজারীর সাথে জড়িত। তারা বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দের নামে ভুয়া টিকিটের চাহিদা দিয়ে সেগুলো সংগ্রহ করেন। টিকিট না পেলে বহিরাগত লোকদের ডেকে এনে সংঘবদ্ধ হয়ে মাস্টারকে হেনস্থা করার জন্য চাপ সৃষ্টি করে। তাদের টিকিটের চাহিদা এতোটা বেড়েছে যে টিকিট না পেলে স্টেশন ভাঙচুর, অগ্নিসংযোগ ও মারধর করার মতো অপ্রীতিকর ঘটনা ঘটানোর পাঁয়তারা করছে। প্রকৃত পক্ষে রেলের কোন ভিআইপি টিকিট সংরক্ষিত নেই। কিন্তু তারা সরকারি নির্দেশনা অমান্য করে এ কাজে লিপ্ত। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে এবং স্টেশনের শান্তিশৃঙ্খলা ও নিরাপত্তা বজায় রাখার আবেদন করা হয়েছে।