স্টাফ রিপোর্টার ঃ ২০১৯-২০২০ করবর্ষে বিভিন্ন ক্যাটাগরিতে ১৪ জন করদাতাকে (খুলনা সিটি কর্পোরেশনের ৭ জন ও খুলনা জেলার ৭ জন) সেরা করদাতা হিসেবে সম্মাননা দেয়া হয়েছে। এছাড়া পাট খাতে দেশের তৃতীয় সর্বোচ্চ করদাতা ও খুলনা অঞ্চল থেকে পাওয়া একমাত্র ট্যাক্স কার্ড গ্রহণ করেন আইয়ান জুট মিলসের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফেরদৌস ভূইয়া। গতকাল জাতীয় রাজস্ব বোর্ডের পক্ষে খুলনার বয়রাস্থ কর কমিশনারের কার্যালয়ে সেরা করদাতাদের এই সম্মাননা প্রদান করে খুলনা কর অঞ্চল।
কর কমিশনার মোঃ ফারুক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা কর আপীল অঞ্চলের কর কমিশনার মোঃ আতাউল হক। প্রধান অতিথি এ সময়ে বলেন, উন্নত দেশ হিসেবে মাথা তুলে দাঁড়াতে অভ্যন্তরীণ সম্পদ ব্যবহারের কোন বিকল্প নেই। এছাড়া তিনি প্রধানমন্ত্রীর রূপকল্প বাস্তবায়নেও দেশের সকল নাগরিকদের স্বতস্ফূর্তভাবে কর প্রদানে এগিয়ে আসার আহবান জানান। সভাপতির বক্তৃতায় খুলনার কর কমিশনার মোঃ ফারুক আহমদ বলেন, জাতির পিতার স্বপ্নের সেনার বাংলা গড়তে জাতীয় রাজস্ব বোর্ড নিরলস পরিশ্রম করে যাচ্ছে। তিনি এ সময় আরো বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের সময় সেরা করদাতাদের সম্মানিত করতে পেরে রাজস্ব বোর্ড অত্যন্ত আনন্দিত।
অনুষ্ঠানে খুলনা সিটি কর্পোরেশনের দীর্ঘমেয়াদী করদাতা হিসেবে মনিরুল হুদা ও আবুল কালাম সামসুদ্দিন, সর্বোচ্চ করদাতা হিসেবে এস এম মনিরুজামান শাহীর, মোঃ মোজাম্মেল ও মোঃ রফিকুল ইসলাম, তরুণ করদাতা ক্যাটাগরিতে সৈয়দ শরিফুল ইসলাম ও মহিলা করদাতা ক্যাটাগরিতে মিজ জেসমিন রহমান সেরা করদাতার সম্মননা গ্রহণ করেছেন।
এছাড়া খুলনা জেলায় দির্ঘমেয়াদী করদাতা হিসেবে শেখ মোহাম্মদ আলী ও এ এম আব্দুস সামাদ এবং সর্বোচ্চ করদাতা হিসেবে জিয়াউর রহমান, মোঃ জিয়াউল আহসান ও মোঃ শামীম আহসান, তরুণ করদাতা হিসেবে মোঃ রাসেল আহমেদ ও মহিল ক্যাটাগরিতে মিজ চম্পা সাধু সেরা করদাতার সম্মাননা গ্রহণ করেন।