স্টাফ রিপোর্টার ঃ খুলনায় হরতালের সমর্থনে মিছিলের প্রস্তুতিকালে বাম গণতান্ত্রিক জোটের ৬ জন নেতাকর্মীকে আটক করে পুলিশ। সোমবার সকাল ৮ টায় খুলনা ডায়াবেটিক হাসপাতালের সামনে থেকে তাদেরকে আটক করা হয়। পরে দুপুর একটার দিকে মুচলেকা নিয়ে তাদেরকে ছেড়ে দেয় পুলিশ।
আটককৃতরা হলেন গণসংহতি আন্দোলনের জেলা আহবায়ক মুনীর চৌধুরী সোহেল, বাসদ-এর খুলনা জেলা আহবায়ক জনার্দন দত্ত নান্টু, মহানগর সিপিবির সাধারণ সম্পাদক নিত্যানন্দ ঢালী, সহ-সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রাসেল, সদস্য কিংশুক রায় ও নিরোজ রায়।
খুলনা সদর থানার ওসি হাসান আল মামুন জানান, হরতাল সমর্থক কয়েকজন ডায়াবেটিক হাসপাতালের সামনে পিকেটিং ও মিছিল করার প্রস্তুতি নিচ্ছিল। এ সময় তাদেরকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পরে তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।
এদিকে রোববার রাত ১২টার দিকে ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) খুলনা জেলা সভাপতি মো. মোজাম্মেল হক খান ও সিপিবির ফুলতলা উপজেলা সভাপতি গাজী আফজাল হোসেনকে আটক করে খানজাহান আলী থানা পুলিশ। পরে সোমবার দুপুর ২টায় মুচলেকা নিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।
অন্যদিকে খুলনায় সোমবার অর্ধদিবস হরতালের কোনো প্রভাব পড়েনি। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট এই হরতাল আহবান করে। হরতালে যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। খোলা ছিল দোকানপাট, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান। অফিস-আদালতে উপস্থিতি ছিল স্বাভাবিক। নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতে পুলিশ মোতায়েনের পাশাপাশি পুলিশ সদস্যরা গাড়িতে করে টহল দেয়।