খুলনা ওয়াসার বার বার সড়ক খোঁড়ার তীব্র সমালোচনা করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা)। তারা ফের সড়ক খোঁড়ার অনুমতি না দিতে কেসিসি মেয়রের কাছে অনুরোধ জানিয়েছেন। ভালো সড়ক খোঁড়া শুরু করলে প্রতিবাদ কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনের নেতারা।
গত ১৩ এপ্রিল ‘সংস্কার হওয়া ৪০ সড়ক খুঁড়তে চায় ওয়াসা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এর প্রেক্ষিতে গত শুক্রবার সংগঠনটির পক্ষ থেকে ক্ষোভ প্রকাশ বিবৃতি দেওয়া হয়।
নিরাপদ সড়ক চাই (নিসচা)’র খুলনা মহানগর শাখার সভাপতি এস এম ইকবাল হোসেন বিপ্লব ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুন্না স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ‘খুলনা মহানগরীর বিভিন্ন সড়ক ক্ষত-বিক্ষতকারী প্রতিষ্ঠান ওয়াসা। যারা পানি সরবাহরের জন্য পাইপলাইন স্থাপনের নামে নগরীর সড়কগুলো বার বার কাটাছেড়া করেছে। যা দীর্ঘদিনেও সংস্কার করা হয়নি। প্রতিষ্ঠানটি নগরবাসীকে চরম ভোগান্তি এবং ধূলা দূষণ এবং বায়ু দূষণের মধ্যে রেখেছে।’
বিবৃতিতে বলা হয়, ‘বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের জন্য দীর্ঘদিন নগরীর সড়কগুলোর বেহালদশা। যা এখন সংস্কার করা হচ্ছে। নতুন করে খুলনা ওয়াসার কোনো ভোগান্তি নগরবাসী মানবে না। খুলনা ওয়াসা সড়কগুলো খোঁড়া শুরু করলে এর প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করা হবে। ওয়াসার পাইপ লাইন স্থাপন প্রকল্প স্থগিত রাখার দাবি জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।-খবরঃ বিজ্ঞপ্তির।