স্টাফ রিপোর্টার ঃ খুলনা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন আজ। শুক্রবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খুলনা জেলা স্টেডিয়ামে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে দু’টি প্যানেলে ২৬টি পদে মোট ৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ভোটার রয়েছেন ২২৪ জন। নির্বাচনকে কেন্দ্র করে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে খুলনার ক্রীড়াঙ্গণে।
পদাধিকার বলে খুলনার জেলা প্রশাসক জেলা ক্রীড়া সংস্থার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। নির্বাচনে ৪টি সহ-সভাপতি পদের বিপরীতে প্রার্থী রয়েছেন ৮ জন। তারা হলেন আবুল মনসুর আজাদ, এসএম মোর্ত্তজা রশিদী দারা, মনিরুজ্জামান খোকন, কাজী শামীম আহসান, মামনুরা জাকির খুকুমনি, মোঃ গোলাম রহমান, মুস্তাফিজুর রহমান বাবলু ও সফিকুর রহমান।
সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম ও এস এম মোয়াজ্জেম রশিদী দোজা। একটি অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন হাজী মোঃ মোতালেব মিয়া ও শেখ হেমায়েত উল্লাহ। যুগ্ম-সাধারণ সম্পাদকের দুইটি পদে প্রার্থী একরামুল কবীর মিল্টন, জিএম রেজাউল ইসলাম, মোঃ মোমতাজ আহম্মেদ তুহিন ও সুজন আহম্মেদ। কোষাধ্যক্ষের একটি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন মোঃ ইউসুফ আলী ও হাসান জহীর মুকুল।

সংস্থায় সদস্য পদ রয়েছে ১৩টি। ১৩টি পদের বিপরীতে প্রার্থী ২৩ জন। সদস্য প্রার্থীরা হলেন অধ্যাপক আহমেদুল কবীর চাইনিজ, মোঃ বেলাল হোসেন, ইমতিয়াজ হোসেন পিলু, এস ওয়াহিদুর রহমান বাবু, ইনামুল কবীর মন্নু, কাজী নূর মোহাম্মদ, এসএম খালেদীন রশিদী সুকর্ন, জেডএ মাহমুদ ডন, নাজমুস সাদাত সিদ্দিকি সুমন, ফরহাদ নেওয়াজ সিমু, ফয়সাল আহমেদ পপা, মোঃ আব্দুস সালাম ঢালী, মোঃ আবুল হোসেন আবুল, মোঃ ইয়াসিন খান, মনোয়ার আলী মনু, তরিকুল ইসলাম, মোঃ খায়রুল এহসান মানিক, মোঃ মনিরুজ্জামান মহসিন, মোঃ নাজমুল ইসলাম, মোহাম্মদ আলী, মোল্লা খায়রুল ইসলাম, শরীফ মোঃ বদরুজ্জামান মামুন ও শাহ আসিফ হোসেন রিংকু।
উপজেলার জন্য সংরক্ষিত দু’টি সদস্য পদের বিপরীতে প্রার্থী চারজন। এই চার প্রার্থী হচ্ছেন কেএম ইকবাল হোসেন, খান নজরুল ইসলাম, মোঃ সিয়াবুদ্দিন ফিরোজ বুলু ও জামিল আখতার লেলিন। মহিলাদের জন্য সংরক্ষিত দু’টি পদের বিপরীতেও তিন প্রার্থী হলেন, ফারহানা আহমেদ, শাহনাজ ফাতোমা আজাদ চৌধুরী মৌরি ও হালিমা ইসলাম।