এনজিও, ক্লিনিক, প্যাথলজি মালিকদের সমন্বয় সভায় সিটি মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, খুলনাকে পরিবেশসম্মত সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে দায়িত্বশীল সকলকে একাত্ম হয়ে কাজ করতে হবে। বিশেষ করে যে সব স্বেচ্ছাসেবী সংস্থা কেসিসি’র সাথে সম্পৃক্ত থেকে বর্জ্য ব্যবস্থাপনা কাজে সেবা প্রদান করছে সেগুলিকে আরো দায়িত্বশীল হতে হবে। তিনি বলেন, খুলনা আমাদের প্রিয় নগরী। এ নগরীকে আমরা পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর নগরী হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমসহ সেবামূলক সকল

কাজ নিষ্ঠার সাথে সম্পাদন করতে হবে।
সিটি মেয়র গতকাল মঙ্গলবার বিকেলে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে নগরীর বর্জ্য ব্যবস্থাপনায় নিয়োজিত পার্টনার এনজিওসমূহের প্রতিনিধি এবং ক্লিনিক, প্যাথলজি ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকদের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তৃতায় এ কথা বলেন। নগরীর ক্লিনিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে কেসিসি’র কঞ্জারভেন্সী বিভাগ এ সভার আয়োজন করে।
সভায় বেসরকারি হাসপাতালের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে কেসিসি’র বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটর সভাপতি কাউন্সিলর এস এম খুরশিদ আহম্মেদ টোনা’কে সভাপতি করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যগণ হলেন, কেসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মো: আব্দুল আজিজ, কঞ্জারভেন্সী অফিসার মো: আনিসুর রহমান, বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনেস্টিক ওনার্স এ্যাসোসিয়েশনের (বিপিএইচসিডিওএ) সভাপতি ডা. গাজী মিজানুর রহমান, সহসভাপতি ডা. মোল্লা হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক ডা. সওকত আলী লস্কার, কোষাধ্যক্ষ ডা. এম বি জামান, সদস্য এ্যাড. রফিকুল ইসলাম, সূর্যের হাসি ক্লিনিকের (মানিকতলা) ম্যানেজার এস এম কামরুজ্জামান, বেসরকারি সংস্থা প্রদীপন-এর প্রতিনিধি কামাল আহমেদ চৌধুরী ও স্বাদিচ্ছা মানব কল্যাণ সংস্থার প্রতিনিধি জীবন রতন ধর।
কেসিসি’র বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর এস এম খুরশিদ আহম্মেদ, প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার হালদার, কঞ্জারভেন্সী অফিসার মো: আনিসুর রহমান, বিপিএইচসিডিওএ’র সভাপতি ডা. গাজী মিজানুর রহমান, পার্টনার এনজিও প্রদীপন-এর আঞ্চলিক সমন্বয়কারী কামাল আহমেদ চৌধুরী, স্বাদিচ্ছা মানব কল্যাণ সংস্থা’র প্রধান নির্বাহী জীবন রতন ধর, খুলনা আই হসপিটালের প্রতিনিধি এস এম নূরুল ইসলাম, সিটি মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিনিধি ডা. এম এ আলী, খান জাহান আলী হাসপাতালের প্রতিনিধি শেখ মনিরুজ্জামান সহ বিপিএইচসিডিওএ’র সদস্যবৃন্দ ও নগরীর বেসরকারি ক্লিনিক, প্যাথলজি ও ডায়াগনস্টিক সেন্টারের প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।-খবরঃ বিজ্ঞপ্তির।