# ১০ জেলায় শনাক্ত ৬৮৮, মৃত্যু ১

স্টাফ রিপোর্টার ঃ একদিনের মাথায় আরও দেড়গুণ বেড়ে গেলো করোনাভাইরাস। গতকাল সকাল পর্যন্ত খুলনা বিভাগের ১০ জেলায় করোনা শনাক্ত হয় ৬৮৮জনের। যা আগের দিন ছিল ৪৮৭জন। এছাড়া গতকাল সকাল পর্যন্ত বিভাগের মধ্যে শুধুমাত্র মাগুরায় করোনায় একজনের মৃত্যু হয়েছে।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: মো: মনজুরুল মুরশিদ গতকাল এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গতকাল সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় যে ৬৮৮জনের মৃত্যু হয় তার মধ্যে খুলনার ১৫২জন, বাগেরহাটের ২৫জন, সাতক্ষীরার ২৬জন, যশোরের ১৯৫জন, নড়াইলের ১৭জন, মাগুরার ২৪জন, ঝিনাইদহের ৯৮জন, কুষ্টিয়ার ১৩০জন, চুয়াডাঙ্গার ১০জন ও মেহেরপুরের ১১জন রয়েছেন। এ নিয়ে বিভাগে এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হলো এক লাখ ১৬ হাজার ৭৪৭ জনের।
এদিকে, খুলনা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে গতকাল সোমবার ২৮২টি নমুনা পরীক্ষার পর ১০২জনের করোনা শনাক্ত হয় বলে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ জানিয়েছেন। তিনি বলেন, গতকাল খুমেক ল্যাবে যে ১০২জনের করোনা শনাক্ত হয় তার মধ্যে খুলনার ৯০জন, বাগেরহাটের আটজন, সাতক্ষীরার একজন, নড়াইলের দু’জন ও জয়পুরহাটের একজন রয়েছেন।
আবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আওতাধীন পরিচালিত ২শ’ শয্যা বিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতালেও গতকাল মোট রোগী ভর্তি ছিলেন ২২জন। এর মধ্যে আইসিইউতে ছিলেন ছয়জন, রেডজোনে ছয়জন এবং করোনা সন্দেহ ওয়ার্ড অর্থাৎ ইয়োলোজোনে ছিলেন ১০জন।
অপরদিকে, খুলনার সিভিল সার্জন কার্যালয়ের হিসাব অনুযায়ী গতকাল সকাল পর্যন্ত জেলায় ৬০৫টি নমুনা পরীক্ষার পর ১৫২জনের করোনা শনাক্ত হয়। অর্থাৎ জেলায় গতকাল সকাল পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় করোনা শনাক্তের হার ২৫ শতাংশ।