খুমেক ল্যাবে
শনাক্ত ৬জন

স্টাফ রিপোর্টার ঃ পাঁচদিনের ব্যবধানে খুলনা বিভাগে আটগুণ বেড়েছে করোনা শনাক্তের সংখ্যা। গত ৮ জানুয়ারি সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় যেখানে করোনা শনাক্তের সংখ্যা ছিল মাত্র আটজন সেখানে গতকাল সকাল পর্যন্ত আগের ২৪ ঘন্টায় শনাক্ত হয় ৬০জন। এছাড়া বিগত দু’মাস চারদিনের মাথায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গতকাল বুধবার একজনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে খুলনায় করোনা পরিস্থিতি অনেকটা প্রকট হয়ে উঠছে।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: মো: মনজুরুল মুরশিদের দেয়া তথ্য অনুযায়ী গতকাল বুধবার সকাল আটটা পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় বিভাগে করোনা শনাক্ত হয় ৬০জন। এর মধ্যে খুলনার নয়জন, যশোরের ৩০জন, নড়াইলের দু’জন, মাগুরার একজন, ঝিনাইদহের সাতজন, কুষ্টিয়ার ১০জন এবং চুয়াডাঙ্গার একজন রয়েছেন। এছাড়া মঙ্গলবার সকাল পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ছিল ৫১জন, সোমবার ছিল ৩৬জন, রোববার ছিল ৩০জন আর গত শনিবার ছিল আটজন।
এদিকে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে দীর্ঘ দু’মাস চারদিনের মাথায় গতকাল বুধবার সন্ধ্যায় করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে বলে হাসপাতাল এবং মরহুমের পারিবারিক সূত্র জানিয়েছে। নগরীর ফারাজীপাড়া এলাকার বাসিন্দা নূরুল নূরুল ইসলাম(৭০) নামের ওই ব্যক্তি গতকাল সন্ধ্যা সন্ধ্যা ছয়টা ৫৫ মিনিটে মৃত্যুবরণ করেন। তিনি করোনা আক্রান্ত হলে গত ৯ জানুয়ারি তাকে খুমেক হাসপাতালের আওতাধীন ২শ’ শয্যা বিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এর আগে গত ৮ নভেম্বর খুমেক হাসপাতালের করোনা ইউনিটে নগরীর টুটপাড়া সেন্ট্রাল রোড এলাকার এক নারীর মৃত্যু হয়।
খুমেক ল্যাবে একদিনে ৬ জনের করোনা শনাক্ত ঃ অপরদিকে, খুলনা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে গতকাল ১৮৯টি নমুনা পরীক্ষার পর ছয়জনের করোনা শনাক্ত হয়েছে বলে কলেজের উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ জানিয়েছেন। এর মধ্যে পাঁচজন খুলনার ও একজন নড়াইলের।