স্টাফ রিপোর্টার ঃ খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিন জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছে ৫৮ জনের।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার এ তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনা, যশোর ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন।
করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট এক লাখ ১১ হাজার ৩৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন তিন হাজার ১১০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ চার হাজার ২৯১ জন।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বিভাগে নতুন করে করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রোগী কুষ্টিয়ায় অর্থাৎ ২৯ জন। এছাড়া খুলনায় সাতজন, বাগেরহাট ও সাতক্ষীরায় শূন্য, যশোরে ১৩ জন, নড়াইল ও মাগুরায় শূন্য, ঝিনাইদহে তিন জন, চুয়াডাঙ্গায় এক জন ও মেহেরপুরে পাঁচ জনের করোনা শনাক্ত হয়েছে।
খুমেক হাসপাতালে একজনের মৃত্যু ঃ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আওতাধীন ২শ’ শয্যা বিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতালে শুকবার রাত আটটায় একজনের মৃত্যু হয়। তার নাম আকবর আলী(৭৩)। তিনি খুলনা জেলার দিঘলিয়া থানাধীন সেনহাটি এলাকার বাসিন্দা। করোনায় আক্রান্ত হয়ে তিনি গত ৫ সেপ্টেম্বর ওই হাসপাতালে ভর্তি হন বলে হাসপাতালের রেকর্ডে উল্লেখ রয়েছে।
খুমেক ল্যাবে শনাক্ত ১৭ ঃ খুলনা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যঅবে গতকাল শনিবার ২৮২টি নমুনা পরীক্ষার পর ১৭জনের করোনাভাইরাস শনাক্ত হয় বলে কলেজের উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ জানিয়েছেন। তিনি বলেন, শনাক্ত হওয়া ১৭জনের মধ্যে খুলনার ১৩জন, সাতক্ষীরার দু’জন, যশোরের একজন এবং নড়াইলের একজন রয়েছেন। খুমেক ল্যাবের গতকালকের শনাক্তের হার ছয় দশমিক শূণ্য দুই শতাংশ।