করোনা পরিস্থিতি

স্টাফ রিপোর্টার ঃ খুলনা বিভাগের ১০ জেলায় বিগত ২৪ ঘন্টায় ১৫৮ জনের করোনাভাইরাস শনাক্ত এবং দু’জনের মৃত্যু হয়েছে। মৃত্যুবরণকারী দু’জনই কুষ্টিয়ার। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: মো: মনজুরুল মুরশিদ গতকাল দুপুরে এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, গতকাল সকাল আটটা পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় বিভাগের মধ্যে সবচেয়ে করোনা শনাক্ত হয় খুলনায় অর্থাৎ ৫০ জনের। দ্বিতীয় অবস্থানে রয়েছে যশোর অর্থাৎ ৩৩জন। এভাবে বিগত ২৪ ঘন্টায় অন্যান্য জেলার মধ্যে করোনা আক্রান্তদের মধ্যে কুষ্টিয়ায় ২৯জন, ঝিনাইদহে ২৮জন, চুয়াডাঙ্গায় ছয়জন, বাগেরহাট, নড়াইল ও মাগুরায় তিনজন করে, সাতক্ষীরায় দু’জন আর মেহেরপুরে একজনের করোনা শনাক্ত হয়।
বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের হিসাব অনুযায়ী করোনা সংক্রমনের শুরু অর্থাৎ ২০২০ সালের মার্চ থেকে এ পর্যন্ত বিভাগে করোনায় মৃত্যু হয়েছে তিন হাজার ১৯৭জন আর শনাক্ত হয়েছে এক লাখ ১৪ হাজার ৪১৮জনের।
এদিকে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আওতাধীন ২শ’ শয্যা বিশিষ্ট করোনা ডেডিকেট্ডে হাসপাতালে গতকার সকাল পর্যন্ত সর্বমোট ১৯জন রোগী অবস্থান করছিলেন বলে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: সুহাস রঞ্জন হালদার জানান। তবে এর মধ্যে রেডজোনে কোন রোগী না থাকলেও ১৭জন ইয়োলো জোনে আর দু’জন ছিলেন আইসিইউতে।