স্টাফ রিপোর্টার ঃ গত ২৪ ও ৩০ সেপ্টেম্বর ছিল খুলনা বিভাগ মৃত্যুশূন্য। আর গতকাল সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় বিগত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে কারে মৃত্যু হয়নি। এ নিয়ে পর পর তিনটি সপ্তাহ মৃত্যুশূন্য অতিবাহিত হলো খুলনা।
গত বছরের মার্চ মাস থেকে শুরু হওয়া করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ চলছে এখন। যে ঢেউ অনেকটা কমের দিকে বর্তমানে। খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের তথ্যমতে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত বিভাগে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ১২ হাজার ৪০৫জনে। আর মৃত্যু হয় তিন হাজার ১৪৬জনের।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: জসিম উদ্দিন হাওলাদার বলেন, গত ২৪ ঘন্টায় খুলনায় ১১জন, সাতক্ষীরায় দু’জন, যশোরে একজন, নড়াইলে একজন, ঝিনাইদহে চারজন, কুষ্টিয়ায় ১৩জন, চুয়াডাঙ্গায় একজন এবং মেহেরপুরে একজনের করোনা শনাক্ত হয়। এছাড়া বাগেরহাট ও মাগুরা গত ২৪ ঘন্টা ছিল করোনাশূন্য।
খুমেক ল্যাবে শনাক্ত ৩ ঃ খুলনা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে গতকাল শুক্রবার ১৮৮টি নমুনা পরীক্ষার পর তিনজনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া তিনজনই খুলনার। এ তথ্য জানিয়েছেন খুমেক উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ। অর্থাৎ গতকালকের খুমেক ল্যাবের শনাক্তের হার এক দশমিক ৫৯ শতাংশ।