স্টাফ রিপোর্টার ঃ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে রোববার দিবাগত রাতে এবং গতরাতে আরও একজন অর্থাৎ মোট দু’জনের মৃত্যু হয়েছে। রোববার দিবাগত রাত সাড়ে সাড়ে ১২টায় মৃত্যু হয় রোকেয়া খাতুন(৫৯) নামে একজনের। তিনি খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানাধীন বয়রা এলাকার বাসিন্দা। করোনায় আক্রান্ত হয়ে তিনি গত ২৪ মে খুমেক হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়েছিলেন। এছাড়া গতরাত সোয়া ১০টার দিকে মৃত্যু হয় আলমগীর হোসেন(৪৪) নামের একজনের। তিনি যশোর জেলার অভয়নগর থানাধীন মহাকাল এলাকার বাসিন্দা। করোনায় আক্রান্ত হয়ে গতকালই তিনি এ হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) এবং করোনা ডেডিকেটেড হাসপাতালের মুখপাত্র ডা: সুহাস রঞ্জন হালদার এ তথ্য জানিয়েছেন।
এদিকে, খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ বলেন, গতকাল খুলনা মেডিকেলের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষার পর ৮৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে খুলনার ৬৭জন, বাগেরহাটের নয়জন, যশোরের একজন, সাতক্ষীরার চারজন, নড়াইলের তিনজন, পিরোজপুরের একজন, কুমিল্লার একজন এবং টাঙ্গাইলের একজন রয়েছেন।
অপরদিকে, খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর থেকে দেয়া নিয়মিত করোনা সংক্রান্ত প্রতিবেদন অনুযায়ী বিগত ২৪ ঘন্টায় খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে ছয়টিতে করোনা আক্রান্ত হয়ে সাতজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধুমাত্র খুলনায় দু’জন এবং বাগেরহাট, যশোর, সাতক্ষীরা, নড়াইল ও কুষ্টিয়ায় একজন করে মৃত্যুবরণ করেন। একই সময় করোনা পজিটিভ এসেছে খুলনার ৫৩ জনের, বাগেরহাটের ১২ জনের, সাতক্ষীরার ৩৭ জনের, যশোরের ৪৩ জনের, নড়াইলের ৯ জনের, ঝিনাইদহের ৫ জনের, কুষ্টিয়ার ৩৩ জনের, চুয়াডাঙ্গার ১১ জনের এবং মেহেরপুরের ৩ জনের। এসময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৮ জন।