ফিলিস্তিনের গাজা উপকূলে আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। আজ রবিবার (১৬ মে) চালানো এ হামলায় আট শিশুসহ অন্তত ২৬ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। গাজার স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, রবিবারের এ হামলার ফলে গাজায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৫ জন। নিহত ফিলিস্তিনিদের মধ্যে ৪৯ শিশু রয়েছে। অন্যদিকে গাজা থেকে ছোড়া হামাসের রকেট হামলায় দুই শিশুসহ ১০ ইসরায়েলি নিহত হয়েছেন।

এদিকে, ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যকার চলমান সহিংসতার অবসান ঘটাতে আজ উভয় পক্ষের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে জাতিসংঘের সুরক্ষা কাউন্সিলের প্রতিনিধিদের।

তার আগে রবিবার ভোরে গাজায় হামাস প্রধানের বাড়িতে বোমাবর্ষণ করেছে ইসরায়েল এবং পাল্টা আক্রমণে ইসলামিক গোষ্ঠীটি তেল আবিবে রকেট ব্যারেজ নিক্ষেপ করেছে। এর মধ্য দিয়ে টানা সপ্তম দিনের মতো সহিংসতা অব্যাহত রইলো।

ইসরায়েলি মানবাধিকার সংস্থা বি’সলেম অভিযোগ করেছে যে, গাজা উপকূলে ইসরায়েল যুদ্ধাপরাধ করছে। একইসঙ্গে তারা আন্তর্জাতিক সম্প্রদায়কে এর বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, আরও বেশি ক্ষতিগ্রস্থ ও হতাহত হওয়ার আগে ইসরায়েলকে তাদের নীতি পরিবর্তন করতে বাধ্য করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে অবিলম্বে পদক্ষেপ নিতে হবে।