খুলনা বিএমএ’র বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার ঃ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী ওয়ার্ডের ২ নম্বর ইউনিটে হামলা, ভাংচুর ও চিকিৎসক নির্যাতনের ঘটনায় দায়েরকৃত মামলার আসামীদের ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার না করা হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে। বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন খুলনা শাখা আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা এ আলটিমেটাম দিয়েছেন।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী ওয়ার্ডে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে রোগীর স্বজনরা গত ১০ এপ্রিল রাতে উত্তেজিত হয়ে কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসকদের শারিরীক লাঞ্ছিত ও সরকারী সম্পত্তি ভাংচুর করার প্রতিবাদে এবং চিকিৎসকদের নিরাপদ কর্মস্থলের দাবিতে গতকাল বুধবার দুপুরে নগরীর সাতরাস্তা মোসড়স্থ শহীদ ডা. মিলন চত্বরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
খুলনা বিএমএ’র সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. শেখ বাহারুল আলমের সভাপতিত্বে এবং প্রচার ও জন-সংযোগ সম্পাদক ডা. সুমন রায়ের সঞ্চলনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, খুলনা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মোঃ মেহেদী নেওয়াজ, যুগ্ম সম্পাদক ডা. বঙ্গ কমল বসু, কার্যকরী পরিষদ সদস্য ডা. এ টি এম মঞ্জুর মোর্শেদ, ডা. দেবনাথ তালুকদার রনি, ডা. উৎপল কুমার চন্দ, খুলনা মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডা. কুতুব উদ্দিন মল্লিক, খুলনা মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সৈকত ঘোষ, সাধারণ সম্পাদক ডা. ইমরান সুজন, গাজী মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. তমজিৎ বিশ^াস প্রমুখ।
বিক্ষোভ সমাবেশে বক্তারা উক্ত ঘটনার তিব্র নিন্দা জ্ঞাপণ করেন এবং সরাসরি হামলায় জড়িতদের গ্রেফতার, বিচার ও চিকিৎসকদের কর্মস্থলের নিরাপত্তার দাবি জানান। একইসাথে ৭২ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেফতার না করা হলে কঠোর কর্মসূছি ঘোষণা করা হবে বলেও বক্তারা হুশিয়ারি উচ্চারণ করেন।