গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে তামিম ইকবালের না খেলার কারণ নিয়ে দেশের ক্রিকেট পাড়ায় একটা গুঞ্জন ছিল। বলা হয়েছিল, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও কোচ রাসেল ডমিঙ্গোই না কি তামিমকে বিশ্বকাপের দলে চাননি। আর এটা জানতে পেরেই নিজ থেকে সরে দাঁড়ান ওয়ানডে অধিনায়ক। তবে অনেক আগেই সেই গুঞ্জনে পানি ঢেলে দিয়েছেন তামিম-রিয়াদ দুজনই। বর্তমানে তারা বিপিএলে একই দলের হয়ে খেলছেন।

সম্প্রতি এক ঘোষণায় তামিম ইকবাল জানিয়েছেন, আগামী ৬ মাস জাতীয় দলের হয়ে কোনো টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন না তিনি। এরপর যদি তাকে দলের প্রয়োজন হয় তাহলেই ফিরবেন। অন্যথায় আর কখনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলবেন না দেশসেরা এই ওপেনার।

এবার তামিমের এমন সিদ্ধান্ত নিয়ে মুখ খুলেছেন জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মিনিস্টার ঢাকার হয়ে বিপিএল খেলছেন এই দুই তারকা। নিয়মিত দেখা হচ্ছে, আড্ডাও দিচ্ছেন। তাইতো সতীর্থের সাময়িক অবসর নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পরতে হলো রিয়াদকে।

এক প্রশ্নের জবাবে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘সে (তামিম) তার মতামত জানিয়েছে, এটা পুরোপুরি ওর ওপর। ওর ওয়ার্কলোড কীভাবে সামলাবে সেটা তার ব্যাপার। আমার সঙ্গে এ বিষয়ে সেভাবে কথা হয়নি, যেহেতু একটা টুর্নামেন্টের মাঝপথে আছি। আমরা যেটা জানি বোর্ডের সঙ্গে ওর কথা হয়েছে এবং আমি তার সিদ্ধান্তকে শ্রদ্ধা জানাই।’