একজন আটক

শেখ মনিরুল ইসলাম, ভ্রাম্যমাণ প্রতিনিধি, দিঘলিয়া, খুলনা ঃ দিঘলিয়া উপজেলায় ইয়াসীন শেখ (৪২) নামের আওয়ামীলীগের এক কর্মিকে বাড়ি থেকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ঘটনার সাথে জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা হয়নি। গতকাল বিকেলে ময়না তদন্ত শেষে বোগদিয়া ঈদগাহ ময়দানে নিহতের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে। আইন-শৃংখলা রক্ষার্থে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত রোববার রাত আনুমানিক সাড়ে আটটার দিকে উপজেলার সেনহাটী ইউনিয়নের বোগদিয়া গ্রামের জনৈক নিজাম শেখের পুত্র ইয়াসীন শেখকে তারই মামাতো ভগ্নিপতি সোহেল বাড়ি থেকে ডেকে নিয়ে যায় এবং বাড়িতে বলে যায় যে, সোহেলের শশুর ও ইয়াসীনের মধ্যে যে সমস্যা আছে তা মিটিয়ে দিবে। দু’ঘন্টা অতিবাহিত হলেও ইয়াসীন বাড়িতে না ফেরায় বাড়ির সকলে ইয়াসীনকে খুঁজতে বের হয়। রাত সাড়ে দশটার দিকে চন্দনীমহল গাজী পাড়ায় ইয়াসীনের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষনা করেন। তার শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের একাধিক আঘাত রয়েছে। যাতে তার শরীর ক্ষতবিক্ষত হয়ে গিয়েছে।
দিঘলিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোল্লা আকরাম হোসেন বলেন, ইয়াসীন শেখ সেনহাটী ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য।
রাতেই খুলনার অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার, দিঘলিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ চৌধূরী, ইন্সপেক্টর (তদন্ত) রিপন কুমার সরকার ঘটনাস্থল পরিদর্শন করেন। ইয়াসীন হত্যার ঘটনায় রাতেই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। সম্ভব্য আসামীরা রাতেই পালিয়ে যায়। তবে দুপুরে পুলিশের উপস্থিতি শুনে পালাতে গিয়ে সানি(২২) নামের এক যুবকে আটক করে পুলিশ। থানার ইনস্পেক্টর তদন্ত রিপন সরকার জানান, হত্যার ঘটনায় এখনো কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তবে হত্যাকারিদের গ্রেফতারের জন্য পুলিশের জোর তৎপরতা রয়েছে।