#পুলিশের পেছনে ঘুরছেন ভুক্তভোগী

স্টাফ রিপোর্টার ঃ খুলনা নগরীর আস্থা ডায়াগনস্টিক সেন্টারের অফিস সহকারী হিসেবে কাজ করেন আনোয়ার হোসেন। গত ৭ ফেব্রুয়ারি তার বাড়ির দরজা কেটে ৭ ভরি স্বর্ণালংকারসহ প্রায় সাড়ে ৯ লাখ মালামাল চুরি হয়ে যায়। এ ঘটনায় তিনি মামলা করেছেন, কখনো সদর থানা, কখনো কেএমপি কমিশনারের অফিসে ঘুরছেন। কিন্তু দুই মাসেও তারা মামলা উদ্ধার করতে পারেনি পুলিশ।
আনোয়ার হোসেন বলেন, অল্প বেতনে যে টাকা জমিয়েছিলাম তা দিয়ে মেয়ে ও বউয়ের জন্য স্বর্ণ ও কিছু নগদ টাকা ঘরে রাখা ছিলো। সব হারিয়ে এখন পথের ফকির হয়ে গেছি। তিনি বলেন, চুরির দিন ৭ ফেব্রুয়ারি থানায় লিখিত অভিযোগ দেওয়ার পর পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি। বিষয়টি বিভিন্নজনকে জানানোর পর ২০ দিন পর ২৮ ফেব্রুয়ারি পুলিশ চুরি মামলা রেকর্ড করে। মামলার তদন্ত কর্মকর্তাকে আমি নিজে বাসার সামনে বিভিন্ন ভিডিও ফুটেজ দিয়েছি। আমি লিখিতভাবে পুলিশ কমিশনারকে দুই দফা জানিয়েছি। মামলা ডিবিতে (গোয়েন্দা বিভাগ) পাঠানোর অনুরোধ করেছি। কোনো কিছুতেই অগ্রগতি হচ্ছে না।
খুলনা সদর থানার ওসি হাসান আল মামুন জানান, মামলাটির তদন্তে অগ্রগতি হয়েছিলো। এরপর বাদির আবেদনের প্রেক্ষিতে মামলাটি ডিবিতে স্থানান্তর করা হয়েছে। এখন ডিবি মামলাটি তদন্ত করছে।
মামলার বর্তমান তদন্ত কর্মকর্তা ও নগর ডিবির এস আই শহিদুল ইসলাম জানান, দুই দফা ঘটনাস্থল পরিদর্শন করেছি। সিসিটিভি ফুটেজ দেখেছি। বাদির মোবাইল নম্বর ও সিম চেক করা হচ্ছে। এটি সময় সাপেক্ষ কাজ।