স্টাফ রিপোর্টার ঃ খুলনার জেলা রেজিষ্ট্রার ও সব উপজেলার সাব রেজিষ্ট্রারের দুর্নীতি, দুর্ব্যবহার, নির্যাতন, বিভিন্নভাবে উৎকোচ গ্রহণ করার প্রতিবাদে খুলনা জেলা দলিল লেখক সমিতির মানব বন্ধন গতকাল রোববার অনুষ্ঠিত হয়। গতকাল সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরীর সদর সাব রেজিষ্ট্রি অফিসের সামনে এ মানব বন্ধন কর্মসূচি পালিত হয়। একই দাবিতে জেলার সকল দলিল লেখক ও সহকারী ষ্ট্যাম্প ভেন্ডারগণ একযোগে আজ সোমবার পূর্ণদিবস কলম বিরতি পালন করবেন মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
গতকালকের মানব বন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সমিতির সভাপতি শেখ মো: আলমগীর, সাধারণ সম্পাদক মো: বাহাউদ্দিন খন্দকার, সিনিয়র সহ-সভাপতি আলহাজ¦ গাজী বজলুর রহমান, সহ-সভাপতি মো: ফারুক আহম্মেদ, সহ-সাধারণ সম্পাদক মো: আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ গাব্রিয়াল বিশ^াস, সাংগঠনিক সম্পাদক মো: শরিফুল ইসলাম, মো: সিদ্দিক আলী, শেখ মোশারেফ হোসেন, মোড়ল মফিজুল ইসলাম প্রমুখ।
এদিকে, অপর একটি সূত্র জানায়, খুলনা সদর সাব রেজিষ্ট্রি অফিসের সদ্য যোগদানকারী সাব রেজিষ্ট্রার কর্মস্থলে যোগদানের পর থেকে গতকাল পর্যন্ত কোন নকলে স্বাক্ষর করেননি। এতে অনেক নকলের স্তুপ পড়ে আছে। তাছাড়া বৃহত্তর খুলনার প্রত্যন্ত অঞ্চল থেকে মানুষ এসে নকল না পেয়ে ভোগান্তিতে পড়ছেন।