নোয়াব কর্তৃক সম্মাননা প্রাপ্তির পর বেগম ফেরদৌসী আলী

স্টাফ রিপোর্টার : দৈনিক পূর্বাঞ্চলের সম্পাদকমন্ডলীর সভাপতি বেগম ফেরদৌসী আলী বলেছেন, পূর্বাঞ্চল আজকে যে অবস্থানে এসেছে তা’ সকলের সম্মিলিত প্রচেষ্টার ফসল। এটি শুধু একটি পত্রিকাই নয় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অবহেলিত জনপদের মুখপত্র। তিনি প্রয়াত সম্পাদক আলহাজ্ব লিয়াকত আলীকে স্মরণ করে বলেন, তাঁর মত একজন স্বপ্নদ্রষ্টা ছিলেন বলেই পত্রিকাটি অর্ধশত বছর ধরে সগৌরবে টিকে আছে। তাঁর দিক নির্দেশনা ও কর্মীদের অক্লান্ত পরিশ্রমে পাঠকপ্রিয়তার শীর্ষে পূর্বাঞ্চল। এই সাফল্য ধরে রাখতে সকলকে আরও সুসংহত হয়ে কাজ করার আহবান জানান তিনি।
সম্প্রতি নিউজ পেপার ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) কর্তৃক সম্মাননা প্রদান পরবর্তী এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গতকাল রবিবার সন্ধ্যায় দৈনিক পূর্বাঞ্চল কার্যালয়ে সংবাদ বিভাগ, প্রশাসনিক বিভাগ ও প্রেস বিভাগের উদ্যোগে সম্পাদকমন্ডলীর সভাপতি বেগম ফেরদৌসী আলীকে শুভেচ্ছা জানানো হয়। এসময় বেগম ফেরদৌসী আলীর হাতে সম্মাননা স্মারক তুলে দেন পত্রিকার নির্বাহী সম্পাদক আহমদ আলী খান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বার্তা সম্পাদক অরুণ সাহা, চীফ রিপোর্টার অমিয় কান্তি পাল, সিনিয়র রিপোর্টার আতিয়ার রহমান, মোঃ সাহেব আলী, ফারুক আহমেদ ও আলতাফ হোসেন, স্টাফ রিপোর্টার এইচ এম আলাউদ্দিন, হাসান হিমালয়, সাঈয়েদুজ্জামান সম্রাট, হোসেন ইমাম খান, সোহেল মাহমুদ, মাহমুদ সোহেল, আহমদ মুসা রঞ্জু, প্রশান্ত বাছাড়, ফটো সাংবাদিক আনোয়ারুল ইসলাম কাজল, জাহিদুল ইসলাম ও এম এ হাসান, তরুণ দাস, মেহেদী হাসান, কামরুল আলম, মিনা মারুফ, আজিজুর রহমান তন্ময়, উজ্জ্বল রহমান, সিহাব হোসেন প্রমুখ।
উল্লেখ্য, গত ৩০ মার্চ ঢাকায় প্রকাশনার ২৫ বছর পেরিয়ে আসা ১১টি পত্রিকাকে সম্মাননা প্রদান করে নোয়াব। এসময় কর্তৃপক্ষের হাতে ’২৫ পেরোনো নোয়াব সদস্য সংবাদপত্র সম্মাননা ২০২২’ স্মারক তুলে দেয়া হয়। খুলনা থেকে সম্মাননা পেয়েছে দৈনিক পূর্বাঞ্চল। দৈনিক পূর্বাঞ্চলের প্রকাশক সম্পাদক মোহাম্মদ আলী সনির পক্ষে সম্মাননাস্মারক গ্রহণ করেন পত্রিকার নির্বাহী সম্পাদক আহমদ আলী খান। এছাড়াও দৈনিক সংবাদ, ইত্তেফাক, আজাদী, করতোয়া, পূর্বকোণ, ইনকিলাব, ভোরের কাগজ, জনকণ্ঠ, ডেইলি স্টার ও ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস কর্তৃপক্ষকেও সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।