# ভেঙ্গে দেয়া হলো ৪টি ভবনের অতিরিক্ত অংশ,জরিমানা

স্টাফ রিপোর্টার ঃ খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের কাছ থেকে সঠিকভাবে নকশা অনুমোদন নেয়া হয়েছে। কিন্তু নকশা অনুযায়ী ভবন নির্মাণ না করে ইচ্ছে মতো নির্মাণ করা হয়েছে ভবন। এতে অন্যের বাড়ির ভেতরে, সড়কের ওপর চলে গেছে ভবনের অংশ। নকশা বহির্ভূতভাবে নির্মাণ করা এসব ভবন মালিকের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালিয়েছে কেডিএ। অভিযানে ৪টি ভবনের বর্ধিতাংশ ভেঙ্গে দেওয়া হয়েছে। মোবাইল কোর্টের মাধ্যমে মামলা দায়ের করে জরিমানা আদায় করা হয়েছে।
গতকাল বুধবার দিনভর চলা এই অভিযানে নেতৃত্ব দিয়েছেন কেডিএর অথরাইজড অফিসার জি এম মাসুদুর রহমান এবং কেডিএ’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট দীপংকর দাস। এসব কেডিএর সকল ইমারত পরিদর্শকের সঙ্গে আধুনিক যন্ত্রপাতি নিয়ে অভিযান অংশ নেন ২০ জন শ্রমিক। কেডিএর সহযোগিতার জন্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
কেডিএ’র অথরাইজড শাখার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অভিযানে নগরীর সোনাডাঙ্গা ২৭ নং কেডিএ এ্যাপ্রোচ রোডে সোনাডাঙ্গা এলাকায় তুষার কান্তি দোবের মালিকানাধীন ৫তলা ভবনের অনুমোদিত নকশার ব্যতয়কৃত অংশ অপসারণ করা হয়। এ সময় তাকে ৫০ হাজার টাকা জরিমানাসহ বাকি অংশ নিজ দায়িত্বে অপসারণের জন্য আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে।
এছাড়া সোনাডাঙ্গা খা বাড়ী এলাকায় ইয়াসিন আলী হাওলাদারের অননুমোদিত নির্মাণাধীন ভবনের গ্রেডবীম কেটে দেয়াসহ রড ও সাটারিং অপসারণ করে নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়। টুটপাড়া এলাকার তিলোকা রানী কুন্ডুর নির্মাণাধীন একতলা ভবনের সামনে ও পিছনের অনুমোদিত নকশার ব্যত্যয়কৃত বর্ধিত অংশের সাটারিং অপসারণ করে রড কেটে দেওয়া হয়। লবণচরা জিন্নাহপাড়া এলাকার শেখ আব্দুল মামুন কর্তৃক তিন বছর পূর্বে নির্মিত ভবনের অনুমোদিত নকশার ব্যত্যয়কৃত সামনে ও পিছনের পাঁচ ফুট পর্যন্ত বর্ধিত অংশের ছাদ কেটে দেয়া হয়।