স্টাফ রিপোর্টার ঃ মাদক বিক্রেতার ছুরিকাঘাতে মোঃ শফিকুল ইসলাম(৩৫) নামের নগর গোয়েন্দা পুলিশের এক সোর্স নিহত হয়েছেন। গত পরশু মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে নগরীর লবণচরা থানাধীন বান্দাবাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় জখম হয়েছেন অপর দু’ সোর্স।
পুলিশ সূত্রে জানা গেছে, মহানগর ডিবি টিমর একটি টিম ও তিন জন সোর্সসহ গোপন তথ্যের ভিত্তিতে লবণচরা থানাধীন বান্দাবাজার এলাকায় একটি ইয়াবা ব্যবসায়ী চক্রকে আটক করতে গেলে সেখানে পূর্ব পরিকল্পিতভাবে ওৎ পেতে থাকা ইয়াবা ব্যবসায়ী চক্রের সদস্যরা অতর্কিত হামলা চালায়। এতে ডিবি পুলিশের একজন এ এস,আই ও ২জন সোর্স গুরুতর জখম হন। তাৎক্ষণিকভাবে ডিবি পুলিশের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহত সদস্যদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শফিকুলকে মৃত ঘোষণা করেন। আহতরা বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন।
কেএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(সিটিএসবি) মো: জাহাঙ্গীর আলম বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের একটি টিম এসআই মোঃ বদরুজ্জামানের নেতৃত্বে লবণচরা থানাধীন দক্ষিণ মোল্লাপাড়া এলাকায় মাদকদ্রব্য উদ্ধার অভিযানে যায়। উক্ত অভিযানের সংবাদদাতা কেএমপির খানজাহান আলী থানাধীন আটরা পশ্চিম পাড়ার রনি শেখ, ফুলতলা থানার চৌদ্দ মাইল এলাকার মোঃ শফিকুল ইসলাম এবং মোঃ মনির হোসেন অভিযান টিমের সাথে উপস্থিত ছিলেন। ঘটনাস্থলে পৌঁছানোর পর মাদক ব্যবসায়ী এবং তাদের সহযোগীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযান টিমের ওপর হামলা চালায়। তারা অতর্কিতভাবে এলোপাতাড়ি চাইনিজ কুড়াল, ছুরি ও রড দিয়ে আঘাত করে। তাদের আক্রমণে অভিযান টিমের সাথে থাকা সংবাদদাতা তিনজন আহত হলে তাদেরকে তাৎক্ষণিকভাবে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পুলিশ সোর্স মোঃ শফিকুল ইসলামকে মৃত: বলে ঘোষণা করেন। বাকী দু’জন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
এ ঘটনায় মহানগর গোয়েন্দা বিভাগের অভিযান টিমের এক পুলিশ সদস্য সামান্য আহত হন। ঘটনাস্থল থেকে একটি রক্তমাখা চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়েছে।
এ ব্যাপারে মহানগর গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে কেএমপির লবণচরা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। যার নম্বর-৯, তারিখ-১৩/০১/২০২১।
ফুলতলতায় দাফন ঃ এদিকে, ফুলতলা থেকে আমাদের ভ্রাম্যমাণ সংবাদদাতা জানান, খুলনায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নিহত পুলিশের সোর্স ও উপজেলার বাসিন্দা শফিকুল ইসলামের লাশ উদ্ধারের পর গতকাল বুধবার ময়না তদন্ত শেষে মাগরিব বাদ নামাজে জানাজা শেষে উপজেলার ডাবুর মাঠ কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।