নতুন ধরনের করোনা ভাইরাস প্রতিরোধে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের সব শিক্ষা প্রতিষ্ঠানে দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার দেশটির সরকার এ ঘোষণা দেয়।
এদিকে শুক্রবার দেশটিতে ২৭৯ জনের শরীরে নতুন ধরনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের বেশির ভাগ সামুথ সাখুন ও পূবাঞ্চলীয় রায়ং প্রদেশের।

ব্যাংকক মেট্রোলিটেনের প্রশাসনিক কর্মকর্তা পংসাকর্ন ওয়ানমুয়াং বলেন, ‘আমরা শিক্ষার্থীদের ও অন্যান্য ব্যবসায়ের সঙ্গে জড়িত ব্যক্তিদের শরীরে নতুন ধরনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।’
বিশ্বের অনেক দেশে ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে করোনার নতুন ধরন। এ নিয়ে বিশ্বজুড়ে ফের বাড়ছে শঙ্কা। গত বছরের ১৪ ডিসেম্বর প্রথম ব্রিটেনে নতুন এই করোনা শনাক্ত হয়। এরপর বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে এ ভাইরাস। ব্রিটেন জানিয়েছে, নতুন এই ধরন ৭০ শতাংশের বেশি সংক্রামক। তবে অতটা প্রাণঘাতী কিনা এখন পর্যন্ত প্রমাণ মেলেনি। নতুন ধরনের করোনা ঠেকাতে ইতোমধ্যে ব্রিটেন হিমশিম খাচ্ছে। দেশটিতে জারি করেছে লকডাউন। এছাড়া নতুন করোনার প্রকোপ রুখতে বিভিন্ন দেশ নানা পদক্ষেপ নিয়েছে।