উন্নয়ন সংক্রান্ত সভায় সিটি মেয়র
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, পুরাতন যশোর রোড, বিআইডিসি রোড ও বিএল কলেজ রোড এ তিনটি সড়ক দখল মুক্ত করে পুন:নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ কাজে তিনি জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করে বলেন, জনগণের স্বাচ্ছন্দ্যে চলাচলের স্বার্থে রাস্তাগুলি প্রশস্ত করা দরকার। কিন্তু কিছু কিছু ব্যবসায়ী ও ব্যক্তি বিশেষ সেখানে অবৈধ স্থাপনা তৈরী করে রেখেছে। জনস্বার্থে সেগুলি উচ্ছেদের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। নগরীর সার্বিক উন্নয়ন ও জনসাধারণের কল্যাণের স্বার্থে ত্যাগের মানসিকতা নিয়ে কাজ করার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, পদ্মা সেতুর নির্মাণ কাজ সম্পন্ন হলে খালিশপুর শিল্পাঞ্চল আবার পুনরুজ্জীবিত হওয়ার আভাস পাওয়া যাচ্ছে। ইতোমধ্যে এ অঞ্চলের অর্থনীতি ঘুরে দাঁড়াতে শুরু করেছে। সুতরাং যুগের চাহিদা পূরণে নগরীর সড়কসমূহ জন ও যান চলাচলের স্বার্থে দখলমুক্ত করে সংস্কার করা দরকার। ন্যায়সঙ্গত কাজে তিনি দলমত নির্বিশেষে সকলকে এগিয়ে আসার আহবান জানান।
সিটি মেয়র গতকাল বৃহস্পতিবার বিকেলে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে খালিশপুর থানার অন্তর্গত ৯টি ওয়ার্ডের উন্নয়ন সংক্রান্ত সভায় সভাপতির বক্তৃতায় এ কথা বলেন। উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে খালিশপুর থানা এলাকার কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের মতামত গ্রহণের লক্ষ্যে কেসিসি’র পক্ষ থেকে এ সভার আয়োজন করা হয়।
সভায় উপস্থিত কাউন্সিলর ও নেতৃবৃন্দ বাস্তবতার সাথে সঙ্গতি রেখে উন্নয়ন কার্যক্রম ত্বরান্বিত করার ওপর গুরুত্বারোপ করেন।
খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, কেসিসি’র প্যানেল মেয়র মো: আলী আকবর টিপু, মেমরী সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর মো: সুলতান মাহমুদ পিন্টু, মো: ডালিম হাওলাদার, এমডি মাহফুজুর রহমান লিটন, কাজী তালাত হোসেন কাউট, মুন্সী আব্দুল ওয়াদুদ, মো: মনিরুজ্জামান, এস এম খুরশিদ আহম্মেদ টোনা, শেখ মোশারাফ হোসেন, সংরক্ষিত আসনের কাউন্সিলর রহিমা আক্তার হেনা, পারভীন আক্তার, কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম, প্রধান প্রকৌশলী মো: এজাজ মোর্শেদ চৌধুরী, নির্বাহী প্রকৌশলী মশিউজ্জামান খান, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, প্রধান রাজস্ব কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাজিবুল আলম, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ শহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো: আশরাফুল ইসলাম, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার লিটন, সাধারণ সম্পাদক এএসএম কামরুজ্জামান বাবলু, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শেখ খসরুল আলম, ১০নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী শাফায়াত হোসেন প্যারেট, সাধারণ সম্পাদক মো: ইমরুল ইসলাম, ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: জাকির হোসেন, ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোর্শেদ আহম্মেদ মনি, সাধারণ সম্পাদক জিয়াউল আলম খান খোকন, ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী এনায়েত হোসেন আলো, সাধারণ সম্পাদক মো: শাহজাহান জমাদ্দার, ১৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: শফিউল্লাহ, সাধারণ সম্পাদক আসলাম আলী, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, আওয়ামী লীগ নেতা মো: মঞ্জুরুল ইসলাম প্রমুখ সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন।
সভায় খালিশপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: মনিরুল ইসলাম বাশার-এর মাতা গোলেজান বেগম-এর মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।-খবরঃ বিজ্ঞপ্তির।