খুলনায় পুলিশের বিরুদ্ধে একের পর এক ধর্ষণের অভিযোগে গভীর উদ্বেগ, নিন্দা ও তীব্র ধিক্কার জানিয়েছে খুলনা মহানগর বিএনপি। সোমবার (১৬ মে) প্রদত্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আইনের রক্ষকদের কাছেও সাধারণ মানুষ নিরাপদ নয়। গত বছর ১৪ মে ভারত থেকে খুলনায় এসে কোয়ারেন্টিনে থাকা তরুণীকে ধর্ষণের অভিযোগ ওঠে এএসআই মোকলেছুর রহমানের বিরুদ্ধে। একই বছর ৮ ডিসেম্বর নগরীর একটি আবাসিক হোটেলে মেয়ের সামনে এক নারীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হয় খুলনা মহানগর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর আলম। সর্বশেষ ১৫ মে রবিবার কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে পিবিআই ইন্সপেক্টর মঞ্জুরুল আহসান মাসুদের বিরুদ্ধে। এসব ঘটনাই প্রমান করে দেশপরিচালনায় বর্তমান সরকার কতটা ব্যর্থ এবং পুলিশের নৈতিক অবক্ষয়ের।
বিএনপি নেতৃবৃন্দ আরো বলেন, বাংলাদেশ পুলিশ, দেশের প্রধান অসামরিক আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা। সংস্থাটি বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক নিয়ন্ত্রিত। সত্যিকার অর্থে একজন পুলিশ সদস্য দেশ সেবার পাশাপাশি জনগনের প্রকৃত বন্ধু হওয়ার কথা থাকলেও বর্তমান সরকারের আমলে সাধারণ মানুষ পুলিশের নাম শুনলে আঁতকে উঠেন, ভয়ে তঠস্থ্য থাকেন, পুলিশ ঝামেলা মনে করে এড়িয়ে চলার চেষ্টা করেন। এদের কাছে বিচারের দাবি জানাতে গেলে ধর্ষনের শিকার হতে হয়।
নেতৃবৃন্দ অবিলম্বে কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত পিবিআই ইন্সপেক্টর মঞ্জুরুল আহসান মাসুদকে গ্রেফতার ও ধর্ষকদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি ও পুলিশকে জনগনের বন্ধু হওয়ার আহবান জানিয়েছেন। বিবৃতিদাতারা হলেন, মহানগর আহবায়ক এড. শফিকুল আলম মনা, সদস্য সচিব শফিকুল আলম তুহিন, সিনিয়র যুগ্ম আহবায়ক তরিকুল ইসলাম জহির প্রমুখ।-খবরঃ বিজ্ঞপ্তির।