দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকার কারণে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট প্রান্তে জরুরি রোগীবাহী অ্যাম্বুলেন্স রোগী নিয়ে বিপাকে পড়েছে। নদী পারের অপেক্ষায় ঘাটে সারিবদ্ধ দাঁড়িয়ে আছে অ্যাম্বুলেন্স।

শনিবার (৮ মে) ভোর থেকে সারাদিন এমন চিত্র দেখা যায়।

এ দিকে দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রী ও যানবাহনের চাপ সামাল দিতে ঘাট থেকে প্রায় ১৩ কি.মি. অদূরে গোয়ালন্দ মোড়ে রাজবাড়ী জেলা ট্রাফিকের পুলিশ অপচনশীল পণ্যবাহী যানবাহন আটক করে রেখেছে।

শনিবার সকালে দৌলতদিয়া ফেরিঘাটে দেখা গেছে, দৌলতদিয়ার ফেরি ঘাটের তিনটি পল্টুনে ৯টি ফেরি নোঙ্গর করে করে রেখেছে কর্তৃপক্ষ। পল্টুন থেকে ঢাকা-খুলনা মহাসড়ক পর্যন্ত হাজার হাজার যাত্রী ও সহস্রাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। এ সময় অনেককে জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে যাত্রী পারাপার হতে দেখা যায়। আটকে থাকা যানবাহনগুলোর মধ্যে রোগীবাহী অ্যাম্বুলেন্স, ব্যাক্তিগত প্রাইভেটকার, পণ্যবাহী ট্রাক ও মোটরসাইকেল।

অ্যাম্বুলেন্স চালক আসুতোষ সাহা বলেন, ফেরিঘাট কর্তৃপক্ষের উচিত ছিলো শুধুমাত্র পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স পারাপারের ব্যবস্থা রেখে অন্য ফেরিগুলো বন্ধ রাখা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়ার উপ-মহা ব্যবস্থাপক মো. ফিরোজ শেখ বলেন, উর্দ্ধতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। কঠোর নজরদারীর মাধ্যমে রাতে পণ্যবাহী পরিবহন ও অ্যাম্বুলেন্স পারাপারের জন্য ফেরি চলাচল শুরু হবে।