কেসিসির প্রতি খুলনা বিএনপির আহবান
দীর্ঘ ৯ মাসে নগরীর ৪টি ওয়ার্ড ১৩টি ড্রেনের উন্নয়ন কাজ শেষ না হওয়ায় তীব্র অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে বর্ষাকালের ৩মাস কাজ বন্ধ রেখে নগরবাসির ভোগান্তি আর না বাড়ানোর আহবান জানিয়েছেন খুলনা মহানগর বিএনপি। একই সাথে বর্ষা ও কাদাপানির মধ্যে কংক্রিটের ঢালাইসহ সকল কাজ আগামী শীত মৌসুমে সম্পন্ন করার আহবান জানিয়েছেন।
গত ১৮ জুন (শুক্রবার) খুলনা মহানগর বিএনপির দেয়া বিবৃতিতে আরও বলা হয়েছে খুলনা মহানগরীর জলাবদ্ধতা দুরীকরনে প্রকল্পের মাঠ পরযায়ের কাজ শুরু হয়েছে ২০২০ সালের অক্টোবর মাসে। ২০১৮ সালে একনেকে পাশ হওয়া প্রকল্প নানা কারণে বিলম্ব হয়ে ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর থেকে ৪টি ওয়ার্ডর ১৩টি ড্রেনের প্রথম ধাপের কাজ শুরুর জন্য কাযাদেশ দেয়া হলেও ৮ মাসে কাজ শেষ না হওয়ায় খুলনা সিটি কর্পোরেশনের সক্ষমতা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। এছাড়া একসাথে মূল শহরের ড্রেনের কাজ শুরু করে ড্রেনের আবর্জনা রাস্তার ওপর রেখে যান ও জনগণের চলাচল মাসের পর মাস বন্ধ রেখে জনগণের সীমাহীন ভোগান্তির সৃষ্টি করেছে।
বিবৃতিতে আরও বলা হয়েছে, আবহাওয়ার আগাম বার্তা অনুযারি এবার বর্ষার প্রকোপ বেশি যা দীর্ঘস্থায়ী হবে। সেহেতু জলমগ্ন ড্রেনের কাজ করলে মানসম্মত হবে না। সে কারনে সকল কাজ বর্ষা মৌসুমে বন্ধ করে সকল রাস্তা থেকে আগামী এক সপ্তাহের মধ্যে সকল আবর্জনা ও নির্মাণ সামগ্রী দ্রুত অন্যত্র সরিয়ে জনগণের চলাচলের জন্য রাস্তা খুলে দেয়া হোক।
বিবৃতিদাতারা হলেন, খুলনা মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, জাফরউল¬াহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, এড. বজলুর রহমান, এড. এস আর ফারুক, স ম আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, শেখ জাহিদুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মো. মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু ও ইকবাল হোসেন খোকন প্রমুখ।-খবরঃ বিজ্ঞপ্তির।