প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় খুলনা সিটি মেয়র
বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক বলেন, বাংলাদেশের সকল আন্দোলন সংগ্রামের সফলতার পিছনে বাংলাদেশ ছাত্রলীগ সরাসরি জড়িত। আমি দু:সময়ে সেই ইউনিয়ন ছাত্রলীগ থেকে শুরু করে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হয়েছি বিভিন্ন ত্যাগ ও কষ্ট স্বীকার করে। বর্তমান ছাত্রলীগ নেতা কর্মীদের লোভ লালসার ঊর্ধ্বে সংগঠন করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে জননেত্রীর হাতকে শাক্তিশালী করতে হবে আমাদের।
বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। খুলনা মহানগর ও জেলা ছাত্রলীগ এই সভার আয়োজন করে।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরও বলেন, ছাত্রলীগ বাংলাদেশের অপর নাম, যেটা ছাত্রলীগ যুগে যুগে রক্ত দিয়ে সেটা প্রমান করে গেছেন। ছাত্রলীগ কে ঐক্যবদ্ধ থাকতে হবে সকল অপচেষ্টা ও অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে তাহলে জাতির পিতার অসমাপ্ত স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ সম্ভব হবে।
আলোচনা সভার সম্মানিত অতিথির বক্তব্যে জাতির পিতার দৌহিত্র তারুণ্যের অহংকার বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের মূল শক্তি ছাত্রলীগ। আমাদের তরুণদের মেধা মনন ও সাহস নিয়ে কাজ করতে হবে। সকল অপশক্তিকে আমাদের রুখতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা একটি উন্নত রাষ্ট্র গঠনের দিকে ধাবিত। সেই ধারাকে ধরে রাখতে হলে তরুণ প্রজন্ম তথা ছাত্রলীগকে এগিয়ে আসতে হবে।
গতকাল সোমবার সকাল সাড়ে ৭ ঘটিকায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচীর শুরু হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদার্ঘ্য নিবেদন করা হয়। বাদ যোহর শঙ্কমার্কেটস্থ আজমীরি জামে বিভিন্ন আন্দোলন সংগ্রামে নিহত বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীদের রুহের মাগফিরাত কামনায় এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এরপর দুপুর ২ ঘটিকায় দলীয় কার্যালয়ে আসহায় ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। বিকাল ৩টায় কোরআন তিলাওয়াতের মাধ্যমে আলোচনা সভার মূল অনুষ্ঠান শুরু হয়। বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড সুজিত অধিকারী, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ¦ আক্তরুজ্জামান বাবু। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ দেলোয়ারা বেগম, মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ, বিএমএ সালাম, শহিদুল হক মিন্টু, জামালউদ্দীন বাচ্চু, রফিকুর রহমান রিপন, সরফুদ্দিন বিশ^াস বাচ্চু, কামরুজ্জামান জামাল, এসএম খালেদীন রশিদী সুকর্ণ, আলী আকবর টিপু, এ্যাড সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, আনোয়ার ইকবাল মন্টু, জিএম মহাসিন রেজা, অসিত বরণ বিশ^াস, সফিকুর রহমান পলাশ, শেখ মোঃ আবু হানিফ, চৌধুরি মোঃ রায়হান ফরিদ, মোতালেব মিয়া, রণজিত কুমার ঘোষ, মুসফিকুর রহমান সাগর।
খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি ও মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন খুলনা জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ পারভেজ হাওলাদার। খুলনা মহানগর ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল ও মোঃ ইমরান হোসেন এর পরিচালনা আরও উপস্থিত ছিলেন মহানগর যুবলীগ নেতা শওকাত হোসেন, অভিজিৎ চক্রবর্তী দেবু, উপস্থিত ছিলেন মহানগর ও জেলা ছাত্রলীগ নেতা সোহেল বিশ^াস, তাজমুল হক তাজু, মারুফ হুসাইন, মাসুদ হোসেন সোহান, রণবীর বাড়ই সজল, মাহামুদুল হাসান শাওন, জব্বার আলী হীরা, মিনহাজ সুজন, জহির আব্বাস, রফিকুল ইসলাম রফিক, জুবী ওয়ালিয়া টুই, ইয়াসিন আলী, নাসির হোসেন, মেহেদী হাসান মান্না, পাপ্পু সরকার, জাহিদুর রহমান জাহিদ, দিদারুল আলম, জাকারিয়া রহমান ওমান, মোস্তাফিজুর রহমান রুবেল, সৌরভ আঁশ, মো সুমন শেখ, মোঃ সাব্বির হোসেন, রহমত সরদার, গাজী মহিদুল ইসলাম, মেহেদী হাসান সুজন, হামিম কবির রুবেল, মাহামুদুল হাসান সুজন, শিকদার রাসেল, কেএম মোস্তাফিজুর রহমান মফিজ, আমির মোমেন রানা, আবু সাইদ খান, শেখ সাকিব, সোহান হোসেন শাওন, মৃণাল কান্তি বাছাড়, আরাফাত মিয়া, টিপু সুলতান, শুভ সেন, মিরাজ হোসেন, রেজওয়ান ইসলাম মোড়ল, ইয়াসিন আরাফাত খান, তায়েজুল ইসলাম তাজ, জাহিদ হাসান, নাইম সরদার, ইবনুল হাসান, মাহামুদুর রহমান রাজেস, আশিকুজ্জামান তানভির, আব্দুল কাদির সৈকত, কাজী নাজিব হোসেন, তরিকুল ইসলাম তুফান, এমএ হোসেন সবুজ, মেহেদী হাসান স্বপন, বায়জিদ সিনা, আতিকুর রহমান আতিক, অভিজিৎ রায় অভি, সালমান জামান রাজ, চিশতী নাজমুল বাসার, বাঁধন হালদার, আহনাফ অর্পন, জোয়েব সিদ্দ্কিী, সাগর মিত্র চিন্ময়, আব্দুর রহমান, শেখ মেসাঃ রাসেল, অলিউজ্জামান সানি, মোঃ সাইফুল ইসলাম, সাজু দাশ, নাজমুল হক অয়ন, কবিরুল ইসলাম, মশিউর রহমান বাদশা, রাকিব মোড়ল, মোঃ রাশেদুল ইসলাম রাশেদ, জনি বসু, খান আবুল বাসার, নিশাত ফেরদৌস অনি, শরিফুল ইসলাম টিংকু, মোঃ ফয়সাল শরিফ, রুমান আহমেদ, আতিকুর রহমান সোহাগ, মাসুদ রানা, রিয়াজুল ইসলাম, লিটন সরদার, তানজিম মোস্তাফিজ সহ মহানগর ও জেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। অলোচনা সভ শেষে সভার প্রধান অতিথি ও সম্মানিত অতিথি প্রতিষ্ঠাবার্ষিকীর ৭৩ পাউন্ডের কেক কাটেন। খুলনা মহানগর ও জেলা ছাত্রলীগের পক্ষথেকে সম্মানিত অতিথি শেখ সারহান নাসের তন্ময় এমপি কে ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয় । এরপূর্বে খুলনা মহানগর ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতিও সাধারণ সম্পাদকবৃন্দদের উত্তেরীয় পরিধান করে সম্মানিত করা হয়।
সিটি কলেজ ছাত্রলীগ : বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেককাটা অনুষ্টান করেছে মজিদ মেমোরিয়াল সিটি কলেজ ছাত্রলীগ। গতকাল বেলা ১১ ঘটিকায় সিটি কলেজ ক্যাম্পাসে এ কেককাটা অনুষ্টান অনুষ্টিত হয়। এরপূর্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদার্ঘ্য অর্পন করা হয়। উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর যুবলীগের আহ্বায়ক ও সাবেক ছাত্রনেতা সফিকুর রহমান পলাশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি কলেজের সাবেক ভিপি ও ২৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফয়েজুল ইসলাম টিটো। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল।
উপস্থিত ছিলেন মহানগর যুবলীগ সদস্য ও সাবেক ছাত্রনেতা শেখ আব্দুল কাদের, রবিউল ইসলাম রবি, অভিজিৎ চক্রবর্তী দেবু, মহানগর ছাত্রলীগ নেতা মাহামুদুল ইসলাম সুজন, প্রনব চক্রবর্তী, এমএ হোসেন সবুজ, আহনাফ অর্পন, আব্দুল্লাহ শিপন, মো শুভ খান, ইসতিয়াক আহমেদ রিফাত, সৈকত রায়, ইয়াহিয়া বাপ্পি, ওমর ফারুখ লিমন, ইমন, ইমরান, রাকিব, নুসরাত জাহান, মামুন, সভা পরিচালনা করেন মোঃ সজল হোসেন তালুকদার।-খবরঃ বিজ্ঞপ্তির।