# বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন

স্টাফ রিপোর্টার ঃ একেবারেই আচমকা দুর্ঘটনাটি হয়েছিল। ঘটনাটি আজ থেকে প্রায় নয় বছর আগের। রাস্তার পাশে মটর সাইকেল রেখে চা খাওয়ার সময় খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার হাতিয়া ব্রীজের কাছে কাঠ বোঝা একটি নসিমনের ধাক্কায় আহত হয়েছিলেন সংবাদকর্মী মোস্তফা শাহীন পলাশ। এখনও তিনি পঙ্গুত্ব জীবন যাপন করছেন। সাথে থাকা অন্যজন আসাদুল ঘটনাস্থলেই নিহত হন।
বেঁচে গেলেও মোস্তফা শাহীন পলাশ আজও সমাজের জন্য এক বোঝা হয়ে চলেছেন। সংসারের একমাত্র উপার্জক্ষম ওই ব্যক্তির থাকার জন্য একটি ঘরও নেই। অন্যের দেয়া সামান্য জমিতে কোনরকমে ঝুপড়ি করে থাকছেন। অর্থের অভাবে একমাত্র ছেলেকে এবার মাধ্যমিক স্কুলে ভর্তিও করাতে পারেননি। এরই মধ্যে চিকিৎসকরা জানিয়েছেন আহত পলাশের একটি পা কেটে ফেলতে হবে। তা না হলে পুরো শরীর পঁচন ধরবে। উপায় না পেয়ে তিনি সমাজের বিত্তবানদের দ্বারস্থ হয়েছেন।
সম্প্রতি পূর্বাঞ্চল কার্যালয়ে এসে এমন আর্জি জানান পলাশ। সমাজের হৃদয়বান ব্যক্তিদের আর্থিক সহায়তায় হয়তো ফিরে পেতে পারেন তার জীবন। পরিবারের সদস্যদের জন্য তৈরি করতে পারেন একটি ঘর। একমাত্র সন্তান পেতে পারেন লেখাপড়ার সুযোগ।
সাহায্য পাঠানোর জন্য তার বিকাশ(পারসোনাল) ০১৭৭৫-১৮৭৬১২ এই নম্বরে যোগাযোগ করার পাশাপাশি বাংলাদেশ কৃষি ব্যাংক, নিউ মার্কেট শাখার সঞ্চয়ী হিসাব নম্বর-১৩২০-০৩১০০৩২৫৫(মমতাজ বেগম বিথি) তে অর্থ প্রদান করা যেতে পারে।
উল্লেখ্য, পঙ্গু মোস্তফা শাহীন পলাশ এক সময় দৈনিক যায়যায়দিনের খুলনা প্রতিনিধি এবং দৈনিক প্রবর্তনের স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন। দুর্ঘটনার পর তিনি একেবারেই অসহায় হয়ে পড়েন। তার পরিবারেও চলছে চরম হতাশা।