স্টাফ রিপোর্টার ঃ করোনাভাইরাসে খুলনা বিভাগে একদিনের ব্যবধানে আরও কিছুটা কমেছে মৃত্যু। তবে বিভাগে কমেনি শনাক্তের সংখ্যা। গতকাল সকালে দেয়া স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী বিগত ২৪ ঘন্টায় খুলনা বিভাগে করোনায় ৪৮জনের মৃত্যু হয়েছে। যা আগের দিন ছিল ৬০জন। এছাড়া বিগত ২৪ ঘন্টায় বিভাগে এক হাজার ৬৪২ জনের করোনা শনাক্ত হলেও আগের দিন ছিল এক হাজার ৫৯১ জন।
এদিকে, খুলনার সরকারি-বেসরকারি চারটি হাসপাতালে বিগত ২৪ ঘন্টায় সর্বমোট ১২জনের মৃত্যু হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা: সুহাস রঞ্জন হালদার বলেন, গতকাল সকাল পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় সেখানে চিকিৎসাধীন অবস্থায় পাঁচজনের মৃত্যু হয়েছে। যারা করোনায় আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসাধীন ছিলেন। এরা হলেন, খুলনা সদরের আবুল হোসেন(৪৫), পাইকগাছার মহিউদ্দিন সরদার(৭৫), খালিশপুরের আসমত শেখ(৮০) ও জাহিদ(৩৫) এবং সোনাডাঙ্গার আসমা খাতুন পলি(৩২)। এছাড়া ওই হাসপাতালের ইয়োলো জোনে করোনার উপসর্গ নিয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে বলে তিনি জানান।
খুলনা জেনারেল হাসপাতালের মুখপাত্র ডা: কাজী আবু রাশেদ বলেন, বিগত ২৪ ঘন্টায় সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। এরা হলেন, নগরীর মুন্সিপাড়ার শামসুন্নাহার(৪৫), রূপসার আনন্দনগর এলাকার আজিজুর রহমান(৭৫) এবং নগরীর দৌলতপুর থানাধীন রেলীগেট এলাকার মো: আলী আকবর(৬১)।
খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিগত ২৪ ঘন্টায় একজনের মৃত্যু হয়েছে বলে করোনা ইউনিটের মুখপাত্র ডা: প্রকাশ চন্দ্র দেবনাথ জানিয়েছেন। মৃত্যুবরণকারী ব্যক্তির নাম আফসার আলী(৭০)। তিনি নগরীর আড়ংঘাটা থানা এলাকার বাসিন্দা বলেও তিনি জানান।
বেসরকারি প্রতিষ্ঠান গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা: গাজী মিজানুর রহমান বলেন, সেখানের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বিগত ২৪ ঘন্টায় তিন জনের মৃত্যু হয়। এরা হলেন, বাগেরহাটের কচুয়ার শেখ জাফর আহম্মেদ(৮৯), নগরীর স্যার ইকবাল রোডের মুসতারী বেগম(৮২) এবং টুটপাড়া এলাকার সালেহা বেগম(৮৬)।
খুমেকহা করোনা ইউনিটে একদিনে চারজনের মৃত্যু ঃ এদিকে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে খোঁজ নিয়ে জানা যায়, গতকাল সোমবার চারজনের মৃত্যু হয়েছে।
এর মধ্যে রাত একটায় মৃত্যু হয় নগরীর খালিশপুর থানাধীন হালদার পাড়া এলাকার জাহিদ হাসান(৩৫)। করোনায় আক্রান্ত হওয়ার পর গত ৬ জুলাই তাকে এ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
গতকাল দুপুর ১২টা ২০ মিনিটে মৃত্যু হয় সোনাডাঙ্গার আফজাল হোসেন মোল্লা(৫০) নামের এক ব্যক্তির। তাকে গত ১৮ জুন এ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
নগরীর দৌলতপুরস্থ মহেশ^রপাশা এলাকার সামাদ মোল্লা(৭৫) নামের একজনের মৃত্যু হয় গতকাল আড়াইটার দিকে। তাকে গত পরশু রোববার এ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
গতকাল বিকেল সাড়ে পাঁচটায় মৃত্যু হয় নগরীর ফুলবাড়িগেটস্থ গাজী সামছুর রহমান(৮৪) নামের একজনের। তাকে গত ৬ জুলাই এ হাসপাতালে ভর্তি করা হয়।
খুমেক ল্যাবে শনাক্ত ২০৩ ঃ গতকাল সোমবার খুলনা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে ২০৩জনের করোনা শনাক্ত হয়। ২৭৬টি নমুনা পরীক্ষার পর তাদের করোনা শনাক্ত হয় বলে খুমেক’র উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ জানিয়েছেন। শনাক্তদের মধ্যে খুলনার ১৮৭জন, বাগেরহাটের সাতজন, সাতক্ষীরার দু’জন, যশোরের চারজন, নড়াইলের একজন এবং গোপালগঞ্জের দু’জন রয়েছেন।