স্টাফ রিপোর্টার ঃ খুলনা বিভাগের কুষ্টিয়ায় একজনের করোনায় মৃত্যু এবং খুলনা জেলার তেরখাদায় একজনের ডেঙ্গুজ¦র শনাক্ত হয়েছে বিগত ২৪ ঘন্টায়। এছাড়া বিগত ২৪ ঘন্টায় খুলনা বিভাগে করোনা শনাক্ত হয়েছে ১৭জনের।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক দপ্তরের দৈনন্দিন করোনা ও ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য দেয়া হয়।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: জসিম উদ্দিন হাওলাদার বলেন, গতকাল সকাল আটটা পর্যন্ত বিভাগের ১০ জেলায় করোনায় একজনের মৃত্যু হয়েছে। তিনি যশোরের বাসিন্দা। এছাড়া খুলনায় চারজন, ঝিনাইদহে দু’জন, কুষ্টিয়ায় ১০জন এবং মেহেরপুরে একজনের করোনা শনাক্ত হয়।
তিনি বলেন, এ নিয়ে এ পর্যন্ত বিভাগে মোট করোনা শনাক্ত হলো এক লাখ ১২ হাজার ২১৯জনের আর করোনায় মৃত্যু হয়েছে তিন হাজার ১৩৮জনের। করোনায় আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন এক লাখ ছয় হাজার ৮৬৪জন।
এছাড়া বিভাগীয় স্বাস্থ্য পরিচালক দপ্তরের সহকারী পরিচালক(রোগ নিয়ন্ত্রণ) ডা: ফেরদৌসী আক্তার বলেন, গতকাল সকাল পর্যন্ত বিভাগের মধ্যে শুধুমাত্র খুলনা জেলায় একজনের ডেঙ্গু শনাক্ত হয়। এ নিয়ে বিভাগে এ বছর মোট ডেঙ্গু শনাক্ত হয় ২৬৩ জনের আর মৃত্রুবরণ করেছেন দু’জন। ডেঙ্গু আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২২৫জন আর বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ২৬ জন।
বিগত ২৪ ঘন্টায় খুলনা জেলায় যে একজনের ডেঙ্গু শনাক্ত হয় তার নাম রিম্পা(৩০) এবং তিনি জেলার তেরখাদা উপজেলার আদালতপুরের বাসিন্দা। তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার ডেঙ্গু শনাক্ত হয় বলেও বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের সূত্রটি জানায়।