বলিউডের জনপ্রিয় অভিনেতা অর্জুন রামপাল মাদক মামলায় গ্রেফতার হতে পারেন। মাদককাণ্ডে সোমবার তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

ভারতের মাদক নিয়ন্ত্রক সংস্থার (এনসিবি) বরাত দিয়ে আনন্দবাজারসহ দেশটির বেশ কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, অভিনেতা অর্জুন মাদক মামলায় গ্রেফতার হতে পারেন। অভিনেতা এনসিবিকে ডাক্তারের একটি প্রেসক্রিপশন দিয়েছিলেন। যদি সেটি ভুয়া বলে প্রমাণিত হয়, তবে তাকে গ্রেফতার করা হতে পারে।

ভারতের জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের রহস্যজনক মৃত্যুর ঘটনা নাড়া দেয় বলিউডকে। মাদককাণ্ডে বহু অভিনেতা ও অভিনেত্রীর নাম জড়ায়। এ কারণে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী দিপীকা পাড়ুকোনকেও কদিন আগে জিজ্ঞাসাবাদ করা হয়। মাদককাণ্ডে নাম আসে অর্জুনেরও।

সোমবার সকালে বলিউডের এই খ্যাতিমান অভিনেতা ভারতের মাদক নিয়ন্ত্রণ ব্যুরোতে যান। তাকে সন্ধ্যা অবধি জিজ্ঞাসাবাদ করা হয়।

এনসিবি সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়া টাইমসের প্রতিবেদন বলছে, অর্জুন ডাক্তারের একটি চিকিৎসাপত্র জমা দিয়েছেন এনসিবি কর্মকর্তাদের কাছে। যদি সেটি ভুয়া প্রমাণিত হয়, তবে তাকে গ্রেফতার করা হতে পারে।

প্রেসক্রিপশনে যে ওষুধগুলো উল্লেখ রয়েছে, সেগুলো অভিনেতার বাড়ি তল্লাশির সময়ে পাওয়া গিয়েছিল। ১৩ নভেম্বর সেই ওষুধগুলোর একটি প্রেসক্রিপশন এনসিবির হাতে তুলে দিয়েছিলেন অর্জুন।

তার দাবি, ওষুধগুলো চিকিৎসক তাকে খেতে বলেছেন। এ ছাড়া সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময়ে তিনি জানিয়েছিলেন, তিনি কোনো প্রকার মাদক ব্যবহার করেন না। কোনো মাদকপাচারকারীর সঙ্গেও সম্পর্ক নেই তার।

এর আগে ওষুধগুলোর ভিত্তিতে জেরা করার জন্য ১৫ ডিসেম্বর তাকে সমন পাঠানো হয়েছিল। ১৬ ডিসেম্বর তাকে এনসিবির মুখোমুখি হতে বলা হয়। কিছু ব্যক্তিগত কারণ দেখিয়ে সমনের তারিখ পেছানোর জন্য আর্জি জানিয়েছিলেন অর্জুন। পরে সেটি ২১ ডিসেম্বর করা হয়।

তদন্ত করে যদি দেখা যায়, প্রেসক্রিপশনটি ভুয়া, তা হলে তাকে গ্রেফতার করবে কেন্দ্রীয় সংস্থা।